লাইট ফর হিউম্যানিটির প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত

চাঁদপুর প্রেসক্লাবে ছিন্নমূল ও সুবিধাবঞ্চিত মানুষদের নিয়ে কাজ করা স্বেচ্ছাসেবী সংগঠন ‘লাইট ফর হিউম্যানিটি’ এর তৃতীয় প্রতিষ্ঠাবার্ষিকী শুক্রবার সকাল ১০ টায় উদযাপিত হয়েছে।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন লাইট ফর হিউম্যানিটির সদ্য বিদায়ী সভাপতি মোঃ সালাউদ্দিন খান। অর্থ সম্পাদক জয়নব আক্তার ইমার সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ পুলিশ নারী কল্যাণ সমিতি (পুনাক) এর চাঁদপুর জেলা সভানেত্রী ও বিশিষ্ট সমাজসেবক ডাঃ আফসানা শর্মি।

তিনি তার বক্তব্যে বলেন, মানুষকে সাহায্য করার জন্য অনেক বেশি ধন সম্পদের প্রয়োজন হয় না, শুধু একটি সুন্দর মানসিকতা থাকতে হয়। লাইট ফর হিউম্যানিটি আমাদের সেটিই প্রমাণ করে দিল। তারা যে সমাজের পিছিয়ে পড়া সুবিধাবঞ্চিত ও ছিন্নমূল মানুষদের জন্য ভাবেন এবং তাদের জন্য নিরলসভাবে কাজ করেন সেজন্য আমি তাদের আন্তরিকভাবে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাচ্ছি। আমাদের সমাজে এ ধরনের সংগঠন যতবেশি প্রসার লাভ করবে তত বেশি আর্থ-সামাজিক উন্নয়ন বেগবান হবে।

উপস্থিত সকলের উদ্দেশ্যে তিনি বলেন, আমাদের বর্তমান সমাজে আমরা অনেক বেশি আত্মকেন্দ্রীক হয়ে পড়েছি। সবাই শুধু নিজের ভালোর জন্যই ভাবি। কিন্তু লাইট ফর হিউম্যানিটির এত সুন্দর সুন্দর কার্যক্রমের সাথে জড়িত তরুণ স্বেচ্ছাসেবকদের দেখে আমি সত্যি অভিভূত হলাম। আমি লাইট ফর হিউম্যানিটির উত্তরোত্তর উন্নতি ও সফলতা কামনা করছি এবং ভবিষ্যতে যেকোনো প্রয়োজনে সব সময় আপনাদের পাশে থাকবো।

অনুষ্ঠানে উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট সমাজসেবক ও সংগঠনের উপদেষ্টা জনাব লায়ন মাহমুদ হাসান খান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংগঠনের উপদেষ্টা ও সাংবাদিক জনাব ফারুক আহম্মদ, চাঁদপুর প্রেসক্লাব সভাপতি জনাব গিয়াসউদ্দিন মিলন, বিশিষ্ট সমাজসেবক ও শিক্ষানুরাগী জনাব লায়ন আরমান চৌধুরী এবং সংগঠনের সমন্বয়ক মুহিউদ্দিন শ্রাবণ।

অনুষ্ঠানে সংগঠনের সুবিধাবঞ্চিত শিশুরা গান, আবৃত্তি, অভিনয় ও নৃত্য পরিবেশন করেন। সবশেষে সুবিধাবঞ্চিত শিশুদের মাঝে স্কুল ব্যাগ ও বিভিন্ন শিক্ষা উপকরণ বিতরণ করা হয় এবং কেক কাটার মাধ্যমে অনুষ্ঠান শেষ হয়।

আগামী ২০২২-২৩ অর্থবছরের কার্যনির্বাহী কমিটি নিম্নরূপ: সভাপতি তাসলিমা সুলতানা, সহ-সভাপতি তামান্না রহমান, সাধারণ সম্পাদক মেহেদী হাসান নবীন, যুগ্ন-সাধারণ সম্পাদক মোঃ রিয়াদ হোসেন, সাংগঠনিক সম্পাদক আহসান আরিফ নিলয়, সহ-সাংগঠনিক সম্পদাক ইয়াছমিন শ্রাবন, অর্থ সম্পাদক জয়নব ইমা, দপ্তর সম্পাদক আমাতুল্লাহ সুমাইয়া, প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক রাবেয়া আক্তার রুবা, শিক্ষা ও সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক সামিয়া ইসলাম সানিম, সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক মারিয়াম মিম, নারী বিষয়ক সম্পাদক ইশরাত বিনতে শাহজাহান, সদস্য জান্নাতুল নাঈম শিমু, শিপা আক্তার প্রমুখ।

প্রতিবেদক: শরীফুল ইসলাম, ২৪ জুন ২০২২

Share