Home / চাঁদপুর / লঞ্চে নিহত অন্তঃসত্ত্বাকে অজ্ঞাত হিসেবে দাফন : ৫ কর্মচারি জেলহাজতে
লঞ্চে নিহত অন্তঃসত্ত্বাকে অজ্ঞাত হিসেবে দাফন : ৫ কর্মচারি জেলহাজতে
ফাইল ছবি

লঞ্চে নিহত অন্তঃসত্ত্বাকে অজ্ঞাত হিসেবে দাফন : ৫ কর্মচারি জেলহাজতে

আব-এ ঝমঝম লঞ্চ কেবিন থেকে উদ্ধার নারীর লাশটি ৪৮ ঘণ্টা অতিবাহিত হয়ে গেলেও পরিচয় পাওয়া যায়নি। অতঃপর ময়না তদন্ত শেষে চাঁদপুর আঞ্জুমান খাদেমুল ইনসানের মাধ্যমে দাফন করা হয়েছে। বুধবার (৮ জুন) সকালে আটককৃত লঞ্চের ৫ স্টাফকে আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে।

সোমবার (৭ জুন) রাত ৯টায় অজ্ঞাত (২৮) নারীটি এক যুবকের সাথে হাইমচর উপজেলার নীলকমল লঞ্চঘাট থেকে আব-এ ঝমঝম লঞ্চে উঠে। এরপর তারা লঞ্চের দ্বিতীয় তলার স্টাফ কেবিন ভাড়া নেয়। রাতভর তারা ওই কেবিনেই অবস্থান করে। এর মধ্যে ভোর রাত ৫টায় লঞ্চটি সদরঘাট পৌঁছলে সকল যাত্রী নেমে যায়। লঞ্চের কেবিন বয় বরিশালের নলছটি গ্রামের সোহাগ ও সিরাজগঞ্জের সুজন তাদেরকে লঞ্চ থেকে নামার জন্যে বলে। তখন ওই নারীর সাথে থাকা অজ্ঞাত ব্যক্তিটি বলে ও অসুস্থ একটু পরে নেমে যাবে। এর মধ্যেই সেখান থেকে চলে আসে।

পরে আবার তারা ওই কেবিনের সামনে গিয়ে বাইরে থেকে তালা ঝুলিয়ে দেয়। আর অজ্ঞাত ব্যক্তিটিকে লঞ্চে খুঁজে পাওয়া যায় না বলে লঞ্চের কেবিন বয় সোহাগ, সুজন ও সিরাজ জানায়।

চাঁদপুর ঘাটে আসার পর কেবিনে অজ্ঞাত নারীর লাশ পড়ে রয়েছে বিষয়টি প্রকাশ পায়। তখনই নৌ-পুলিশ ও মডেল থানা পুলিশকে জানালে দ্রুত তারা ঘটনাস্থলে ছুটে আসে। এরপর ঝমঝম লঞ্চের দ্বিতীয় তলার স্টাফ কেবিন থেকে অজ্ঞাত নারীর লাশ উদ্ধার করা হয়।

হাইস্পিড কোম্পানীর লঞ্চ আব-এ ঝমঝম। লঞ্চের মালিক মাহমুদুর রহমানের নির্দেশে ঘাট সুপারভাইজার বিপ্লব সরকার বাদী হয়ে অজ্ঞাত ব্যক্তিদের আসামী করে চাঁদপুর মডেল থানায় মামলা দায়ের করেন। মামলা নং-১৪, তাং-৬-৭-২০১৬।

তবে মামলায় পুলিশ লঞ্চটিকে জব্দ দেখিয়েছে। কিন্তু চাঁদপুর ঘাটে লঞ্চটি পড়ে থেকে নষ্ট হয়ে যাওয়ার আশঙ্কায় রাতেই পুলিশ মালিকের জিম্মায় লঞ্চটি রাখে। তবে আটক লঞ্চের ৫জন স্টাফদের পুলিশ ওই দিন রাতভর থেমে থেমে ব্যাপক জিজ্ঞাসাবাদ করেছে।

অপরদিকে আব-এ ঝমঝম লঞ্চে নারী হত্যার বিষয়ে মডেল থানার অফিসার ইনচার্জ অলিউল্যাহ অলি সাংবাদিকদের জানান, ‘অজ্ঞাত নারীটিকে শ্বাসরোধ করে হত্যা করা হয়েছে বলে ধারণা করা হচ্ছে। তবে ময়না তদন্তের রিপোর্ট হাতে পাওয়া গেলে বুঝা যাবে কিভাবে তাকে হত্যা করা হয়েছে। আমরা এ হত্যার ক্রু খুঁজতে চেষ্টা চালিয়ে যাচ্ছি। একই সাথে অজ্ঞাত এ নারীর পরিচয় জানতে বেতার বার্তার মাধ্যমে দেশের প্রতিটি থানায় বার্তা পাঠানো হয়েছে।’

চাঁদপুরে যাত্রীবাহী লঞ্চ থেকে অজ্ঞাত গর্ভবতীর লাশ উদ্ধার (পড়তে ক্লিক/টাচ্)

স্টাফ করেসপন্ডেন্ট : আপডেট, বাংলাদেশ সময় ০৬:০০ পিএম, ৯ জুন ২০১৬, বৃহস্পতিবার
ডিএইচ