লক্ষীপুর ইউনিয়নে খেলাফত মজলিসের কমিটি পুনর্গঠন ও দাওয়াতি মাহফিল

বাংলাদেশ খেলাফত মজলিস চাঁদপুর সদর উপজেলার ১০নং লক্ষীপুর মডেল ইউনিয়ন কমিটি পুনর্গঠন ও দাওয়াতি মাহফিল অনুষ্ঠিত হয়েছে। ৪ অক্টোবর শুক্রবার সকাল ৭টায় লক্ষীপুর মডেল ইউনিয়নের খন্দকারবাড়ি মসজিদে এই দাওয়াতি মাহফিল অনুষ্ঠিত হয়।

মাহফিলে অর্ধশতাধিক ধর্মপ্রাণ মানুষ বাংলাদেশ খেলাফত মজলিসে যোগদান। দাওয়াতি মাহফিলে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বাংলাদেশ খেলাফত মজলিস চাঁদপুর জেলা শাখার সভাপতি মাওলানা লিয়াকত হোসাইন।

তিনি বলেন,‌ লাখো শহীদের রক্তের বিনিময়ে আমরা স্বাধীন বাংলাদেশ পেয়েছি। যে লক্ষ্য এবং উদ্দেশ্য নিয়ে জাতির শ্রেষ্ঠ সন্তানরা আমাদের স্বাধীন মানচিত্র উপহার দিয়েছে, তা আজও বাস্তবায়ন হয়নি। ‌দেশের সাধারণ মানুষকে জিম্মি করে দুর্নীতিবাজ লুটেরা তাদের জীবন-যাপনের উন্নতি করেছে। দেশের টাকা বিদেশে পাচার করে সে দেশে দ্বিতীয় বাড়ি করেছে। অথচ দেশের আপামর জনতা জীবন যাপনের উন্নতি হয়নি। এর মূল কারণ হলো ন্যায় প্রতিষ্ঠিত না হওয়া। তাই দেশে ন্যায় প্রতিষ্ঠায় খেলাফত রাষ্ট্রের বিকল্প নেই।

তিনি আরো বলেন, ছাত্রজনতার রক্তাক্ত আন্দোলনের মধ্যদিয়ে আওয়ামী ফ্যাসিবাদের পতন হয়েছে। ছাত্র-জনতা, আলেম-উলামাদের রক্তের বিনিময়ে অর্জিত এ বিজয় নতুন বাংলাদেশ বিনির্মাণে ভূমিকা রাখবে। গণঅভ্যুত্থান বা ছাত্র-জনতার বিপ্লবের এই অর্জন কেউ যেন ম্লান করতে না পারে। স্বৈরাচার আওয়ামী লীগ সরকার এবং তাদের দোসরা নানা রকম ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে। ধর্ম-বর্ণ-নির্বিশেষে সকলকে ষড়যন্ত্রের বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে।

লক্ষীপুর মডেল ইউনিয়নের সাবেক সভাপতি মাওলানা লিয়াকত আলীর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মুফতি আশেক এলাহীর পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, বাংলাদেশ খেলাফত মজলিস চাঁদপুর জেলা শাখার সহ-সভাপতি মাওলানা আব্দুল বাকী, মাওলানা আবুল বাশার, মাওলানা আবু জাফর, সাংগঠনিক সম্পাদক মাওলানা আব্দুস সালাম, পৌর শাখার সাধারণ সম্পাদক মাওলানা নুরুল ইসলাম, সহ-সাধারন সম্পাদক হাফেজ কারী রশিদ আহমাদ, সদর উপজেলা সাধারণ সম্পাদক হাফেজ আব্দুল কাদের, বাংলাদেশ খেলাফত যুব মজলিস চাঁদপুর জেলা শাখার সভাপতি মাওলানা তারেক হাসান।

আলোচনা সভায় উপস্থিত সকলের প্রস্তাব, পরামর্শ এবং সম্মতিক্রমে মাওলানা লিয়াকত আলীকে সভাপতি এবং সোহেল পাটোয়ারিকে সাধারণন সম্পাদক, এবং মুফতি আশেক এলাহীকে সহ-সভাপতি করে ২১ সদস্য বিশিষ্ট লক্ষীপুর মডেল ইউনিয়নের কমিটি গঠন করা হয়। কমিটির প্রধান উপদেষ্টা মাওলানা লুৎফর রহমান, এবং উপদেষ্টা মাওলানা ইসমাইল খান।

নবগঠিত কমিটির নেতৃবৃন্দদেরকে শপথ পাঠ করান বাংলাদেশ খেলাফত মজলিস চাঁদপুর জেলা শাখার সভাপতি মাওলানা লিয়াকত হোসাইন । উল্লেখ্য, কমিটি গঠনপূর্বক আলোচনা সভার এক পর্যায়ে প্রায় অর্ধশতাধিক তরুন ওলামায়ে কেরাম এবং দ্বীনদার, ব্যবসায়ী বাংলাদেশ খেলাফত মজলিসে যোগদান করেন।

প্রতিবেদক: আশিক বিন রহিম, ৪ অক্টোবর ২০২৪

Share