লক্ষীপুরে মানবতার হাত ফাউন্ডেশনের দোয়া ও কোরবানির মাংস বিতরণ

ইসলামিক ও সামাজিক সংগঠন মানবতার হাত ফাউন্ডেশন (এসএইচকে) -এর আয়োজনে দোয়া মাহফিল ও কোরবানীর গোস্ত বিতরণ করা হয়েছে। ১৮ জুন মঙ্গলবার দুপুরে চাঁদপুর সদর উপজেলার ১০নং লক্ষীপুর মডেল ইউনিয়নের খান বাড়িতে এ আয়োজন করা হয়।

দোয়া ও মিলাদ মাহফিলের এলাকার বিভিন্ন মসজিদের ইমাম, আলেম-ওলামা ও গণ্যমান্য ব্যক্তিবর্গ অংশগ্রহণ করেন। মোনাজাতে মানবতার হাত ফাউন্ডেশন সংগঠনের সকল সদস্য, তাদের পরিবারসহ দেশবাসীর উদ্দেশ্যে বিশেষ দোয়া করা হয়। দোয়া ও মোনাজাত পরিচালনা করেন হযরত মাওলানা মুফতি মোহাম্মদ নাসির আহমেদ এবং মাওলানা মো. বেলাল হোসেন।

পরে মোনাজাত শেষে এলাকার প্রায় ৩ শতাধিক অসহায়, অসচ্ছল ও দরিদ্র পরিবারেরর মাঝে কোরবানীর গোস্ত তুলে দেওয়া হয়। দোয়া মাহফিল ও কোরবানীর গোস্ত বিতরণ কার্যক্রমের সার্বিক তত্বাবধানে ছিলেন, ইসলামিক ও সামাজিক সংগঠন মানবতার হাত ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও পরিচালক মো. শাহাদাত হোসেন খান।

তিনি বলেন, মানবতার হাত ফাউন্ডেশন আমার স্বপ্নের সংগঠন। অসহায়, অসচ্ছল, গরীব মানুষ এবং দেশের কল্যাণে কাজ করার লক্ষ্য নিয়ে আমি এই সংগঠনটি প্রতিষ্ঠা করেছি। সংগঠনিক প্রতিষ্ঠার পর থেকে আমার জন্মভূমি চাঁদপুর এবং ঢাকায় সামাজিক ও মানবিক কর্মকান্ড অব্যাহত রেখেছি। গেল রমজান ঈদে আমরা প্রায় ২ শতাধিক পরিবারের মাঝে ঈদ উপহার সামগ্রী বিতরণ করেছি। এছাড়া ঢাকা রাজপথে তীব্র তাপদাহে পথচারীদের মাঝে বিশুদ্ধ খাবার পানি, খাবার স্যালাইন, জুস বিতরণ করেছি। ধারাবাহিক মানবিক কর্মকান্ডের অংশ হিসেবে আজকে আমার নিজ এলাকার ৩ শতাধিক পরিবারের মাঝে কোরবানীর গোস্ত বিতরণ করা হয়েছে।

মো. শাহাদাত হোসেন খান আরো বলেন, মানবতার হাত ফাউন্ডেশনের সকল কার্যক্রমে আমার পরিবারের সদস্য, আত্মীয়-স্বজন, এলাকাবাসী ব্যবসায়ী বন্ধু এবং পরিচিত প্রবাসী ভাই নানা ভাবে সহযোগীতা করছে। আমি তাদের সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি। সেইসাথে সকলের কাছে দোয়া কামনা করছি, যাতে করে আমরা আগামীতেও এই সংগঠনের পক্ষ থেকে অসহায় মানুষের পাশে দাঁড়াতে পারি।

প্রতিবেদক: আশিক বিন রহিম, ১৪ জুন ২০২৪

Share