Home / আন্তর্জাতিক / লকডাউনে নিউইয়র্কে ভিডিও কলে বিয়ের অনুমতি দিয়েছেন গভর্নর
ভিডিও কলের মাধ্যমে

লকডাউনে নিউইয়র্কে ভিডিও কলে বিয়ের অনুমতি দিয়েছেন গভর্নর

নিউইয়র্ক মানেই ছিল একসময় স্ট্যাচু অব লিবার্টি, ওয়ার্ল্ড ট্রেড সেন্টার, টাইমস স্কয়ার, রকফেলার সেন্টার, সেন্ট্রাল পার্ক, অ্যাম্পায়ার স্টেট বিল্ডিং, ব্রুকলিন ব্রিজ,মেট্রোপলিটন মিউজিয়াম, জাতিসংঘের প্রধান কার্যালয়। দিনরাত ২৪ ঘণ্টা আলো ঝলমলে সেই নিউইয়র্ক শহর এখন করোনার থাবায় মৃত্যুপুরী। তারমধ্যে লকডাউনে নিউইয়র্কে ভিডিও কলে বিয়ে অনুমতি দিয়েছেন গভর্নর।

অদ্ভুত এক আঁধার নেমেছে শহরজুড়ে। আশে-পাশের অ্যাপার্টমেন্টগুলো ভয়ে জানালা পর্যন্ত খুলছে না। চারদিকে লাশ আর লাশ। শুধু নিউইয়র্ক শহরেই করোনায় এখন পর্যন্ত মারা গেছে ১৭ হাজার ৬৭১ জন। আক্রান্ত হয়েছে ২ লাখ ৪১ হাজার। এমন ভয়াবহ পরিস্থিতিতে থমকে গেছে নিউইয়র্কবাসীর জীবন।

ধমকে যাওয়া নগরবাসীর জীবনে কিছুটা আনন্দ ফিরিয়ে দিতে ভিডিও কলে বিয়ের অনুমতি দিয়েছেন গভর্নর অ্যান্ড্রু কুওমো। গভর্নর শনিবার বলেছেন, নিউইয়র্কের বাসিন্দারা করোনভাইরাস প্রাদুর্ভাবের কারণে শহরের বিবাহ অফিস বন্ধ থাকাকালীন ভিডিও কলের মাধ্যমে তাদের বিবাহ অনুষ্ঠান করতে পারবেন।

কুওমো বলেছেন, ‘আমি একটি নির্বাহী আদেশ জারি করছি যে নিউইয়র্কে দূর থেকে বিয়ের লাইসেন্স পেতে এবং কর্মকর্তাদের ভিডিও কনফারেন্সের মাধ্যমে অনুষ্ঠান করার অনুমতি দেওয়া হবে।’

সাধারণত নিউইয়র্কে বিয়ের অনুমতি পেতে বর-কনেকে সশরীরে ম্যারেজ ব্যুরো’তে উপস্থিত হয়ে আবেদন জানাতে হয়। তবে করোনার কারণে সেই আইন শিথিল করা হল। যাতে নগরীর বাসিন্দারা লকডাউনে ভিডিও কলের মাধ্যমে দূরে বসে বিয়ে করতে পারেন।

সূত্র- ভ্যানগার্ড।