Home / জাতীয় / রোজায় পণ্যের দাম নিয়ন্ত্রণে থাকবে : কৃষিমন্ত্রী
রোজায়

রোজায় পণ্যের দাম নিয়ন্ত্রণে থাকবে : কৃষিমন্ত্রী

আসন্ন রমজান মাসে পণ্যের দাম নিয়ন্ত্রণে থাকবে বলে জানিয়েছেন কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক।

বাংলাদেশ বিজ্ঞান ও শিল্প গবেষণা পরিষদে (বিসিএসআইআর) বৃহস্পতিবার তিন দিনব্যাপী এক আন্তর্জাতিক সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠান শেষে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

তিনি বলেন, খাদ্যশস্যের পর্যাপ্ত মজুদ আছে। তবুও দরকার হলে আমদানি করা হবে। কিছু খাদ্যপণ্য ইতোমধ্যে আমদানি প্রক্রিয়ার মধ্যে আছে।প্রয়োজনে খাদ্যশস্য আমদানি করা হবে। মন্ত্রী বলেন, অগ্নিঝরা মার্চ মাসটিকে স্মরণীয় করে রাখতে বিজ্ঞানী ও গবেষকদের দেশ ও জাতির কথা চিন্তা করে চাহিদা অনুযায়ী গবেষণা চালিয়ে যেতে হবে।

সম্মেলনে বিশেষ অতিথি ছিলেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস। তিনি বলেন, বিজ্ঞান ও প্রযুক্তির প্রসারে শেখ হাসিনার ভূমিকা অতুলনীয় সম্মেলনে প্রধান পৃষ্ঠপোষকের বক্তব্যে বিজ্ঞান ও প্রযুক্তিমন্ত্রী স্থপতি ইয়াফেস ওসমান বলেন, আমরা যারা বিজ্ঞান নিয়ে গবেষণা করছি, তাদেরও নতুন নতুন গবেষণা নিয়ে প্রধানমন্ত্রীর সিদ্ধান্ত বাস্তবায়নে অগ্রণী ভূমিকা পালন করতে হবে।

বিসিএসআইআরের চেয়ারম্যান অধ্যাপক ড. মো. আফতাব আলী শেখের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটির চেয়ারম্যান ডা. আ হ ম রুহুল হক, বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো. আনোয়ার হোসেন বক্তব্য রাখেন।

ঢাকা ব্যুরো চীফ,১২ মার্চ ২০২১