রোজাদার পথচারিদের মাঝে আপনের ইফতার বিতরণ

‘আমরা পর নই’ এ শ্লোগানকে সামনে রেখে পথচলা সামাজিক ও মানবিক সংগঠন ‘আপন’ এর পক্ষ থেকে রোজাদার পথচারির মাঝে ইফতার বিতরণ করা হয়েছে।

১৬ এপ্রিল শনিবার বিকেলে সংগঠনের সদস্যরা অটোরিকশাযোগে শহরের বিভিন্ন স্থানে ইফতারি বিতরণ করেন। এসময় তারা রাস্তায় ঘুরে ঘুরে রিক্সা চালক, ভবঘুরে, হতদরিদ্র এবং পথশিশুদের হাতে নিজেদের বাড়িদে রান্না করা ইফতারি ও খাবারের প্যাকেট তুলে দেন।

এসময় উপস্থিত ছিলেন শিল্পচূড়ার আহবায়ক কবি মাহবুবুর রহমান সেলিম, বিশিষ্ট আইনজীবী আব্দুল্লাহ আল-ফারূক, দৈনিক একাত্তর কণ্ঠের সম্পাদক ও প্রকাশক জিয়াউর রহমান বেলাল, আপনের উপদেষ্টা রোটারিয়ান ডা. মাসুদ হাসান, প্রতিষ্ঠাতা ও আহ্বায়ক রোটারিয়ান ডা. ডাক্তার রাশেদা আক্তার, নির্বাহী সদস্য আব্দুল আজিজ শিশির, সদস্য সচিব আশিক বিন রহিম, সদস্য আলামিন মুন্সি প্রমুখ।

আপন এর প্রতিষ্ঠাতা ও আহ্বায়ক রোটারিয়ান ডাক্তার রাশেদা আক্তার বলেন, আমরা আপনের মাধ্যমে মানুষ ও মানবতার কল্যানে কাজ করতে চাই। সেই লক্ষ্য নিয়েই প্রতিষ্ঠার পর থেকে আমরা মানবিক কাজগুলো গুরুত্ব দিয়ে করে যাচ্ছি। রমজানের শুরুতেই আপনার পক্ষ থেকে কোনো প্রকার অনুষ্ঠানিকতা ছাড়াই অসহায় ও নিম্নবিত্তদের ইফতার সামগ্রী প্রদান করেছি। এরপর দ্বিতীয় দফায় রোজাদার পথচারিদের মাঝে রান্না করা ইফতারি ও খাবার বিতরণ করেছি।

তিনি আরো বলেন, সেই ধারাবাহিকতায় আজকেও রাস্তায় হেঁটে হেঁটে শতাধিক রোজাদার পথচারিদের মাঝে ইফতারি বিতরণ করেছি। আমরা আমাদের সাধ্যমতো চেষ্টা করছি এবং করবো। আমাদের এই প্রচেষ্টায় যদি কিছু সংখ্যক মানুষও উপকৃত হয়, তবেই আমাদের স্বার্থকতা।

এই আয়োজনের পৃষ্ঠপোষকতায় ছিলো শহিদউল্লাহ স্মৃতি সংসদ ও ফেমাস ডেন্টাল কেয়ার, চাঁদপুর।

প্রতিবেদক: আশিক বিন রহিম, ১৬ এপ্রিল ২০২২

Share