Home / জাতীয় / রাজনীতি / হামলাকারীরা দলীয় পরিচয়ে শাস্তি থেকে রেহাই পাবে না : স্বরাষ্ট্রমন্ত্রী
Asaduzzaman

হামলাকারীরা দলীয় পরিচয়ে শাস্তি থেকে রেহাই পাবে না : স্বরাষ্ট্রমন্ত্রী

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, ইউএনও ওয়াহিদা খানমের ওপর হামলাকারীরা দলীয় বা রাজনৈতিক পরিচয়ের কারণে শাস্তি থেকে রেহাই পাবে না। হামলাকারীরা যে দলের কিংবা যে মতেরই হোক, তারা ঘৃণ্য অপরাধী। ৪ সেপ্টেম্বর শুক্রবার দুপুরে গণমাধ্যমকর্মীদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা জানান।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, বর্বরোচিত এ হামলার দায়ে অপরাধীরা ছাড় পাবে না। সরকার অপরাধীদের সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করতে বদ্ধপরিকর।

তিনি বলেন, হামলার সঙ্গে জড়িত সন্দেহে এখন পর্যন্ত সন্দেহভাজন বেশ কয়েকজন অপরাধীকে আটক করা হয়েছে। তাদের জিজ্ঞাসাবাদ চলছে। তদন্ত ও অনুসন্ধান শেষে তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

এদিকে ইউএনও ওয়াহিদা খানমের জ্ঞান ফিরেছে। অস্ত্রোপচারের ১১ ঘণ্টা পর জ্ঞান ফিরেছে। হাসপাতাল সূত্রে এমনটা নিশ্চিত হওয়া গেছে।

এর আগে ন্যাশনাল ইনস্টিটিউট অব নিউরোসাইন্স হাসপাতালের নিউরো ট্রমা বিভাগের প্রধান নিউরোসার্জন ও গঠিত মেডিকেল বোর্ডের প্রধান মোহাম্মদ জাহিদ হোসেন জানান, বৃহস্পতিবার রাতে তার মাথার ভাঙা হাড়ের ৭-৮ টুকরা অস্ত্রোপচারে জোড়া দিয়েছেন চিকিৎসকরা। আঘাতের কারণে আরো ছোট ছোট যে কাটা ছিল সেগুলোও ঠিক করা হয়েছে।

মোহাম্মদ জাহিদ হোসেন জানান, ৬ সদস্যবিশিষ্ট চিকিৎসক দলের প্রায় দুই ঘণ্টার চেষ্টায় ইউএনও ওয়াহিদার মাথার জটিল অস্ত্রোপচার সম্পন্ন হয়েছে। তবে ওয়াহিদার অস্ত্রোপচার শেষ হলেও ৭২ ঘণ্টার পর্যবেক্ষণে রাখা হয়েছে।

ঢাকা ব্যুরো চীফ, ৪ সেপ্টেম্বর ২০২০