Home / চাঁদপুর / চাঁদপুর রেলস্টেশনে পাবলিক টয়লেট না থাকায় সৌন্দর্য হারাচ্ছে
Railstation

চাঁদপুর রেলস্টেশনে পাবলিক টয়লেট না থাকায় সৌন্দর্য হারাচ্ছে

চাঁদপুর জেলা শহরের অন্যতম রেলস্টেশন হচ্ছে কালী বাড়ি কোট স্টেশন নামক এই প্লার্টফর্মটি। কুমিল্লা, চট্টগ্রাম, লাকসাম, ফেনী সহ বিভিন্ন অঞ্চলের লোকজন ট্রেনে যাতায়াত করে শহরমুখী বেশির লোকজনই এই প্লার্টফমে এসে নামেন।

একই ভাবে চাঁদপুর থেকে বিভিন্ন অঞ্চলে যাওয়ার জন্য ট্রেনযাত্রীরা এখানে অবস্থান করেই ট্রেনের জন্য অপেক্ষা করেন। অথচ জেলার প্রধান এবং অন্যতম এই রেলস্টেশনেই তেমন কোন পাবলিক টয়লেট নেই। স্টেশন মাষ্টার রুমের পাশে যাত্রীদের বিশ্রামাগারে একটি মাত্র টয়লেট থাকলেও সেটি শুধুমাত্র ট্রেন আসা যাওয়ার সময়, নারী পুরুষ সব ধরনের যাত্রীরা ব্যবহার করে থাকেন।

আর যখন যাত্রীদের সেই বিশ্রামাগারটি বন্ধ থাকে তখন প্লাফর্মের আশে আশে যত্রযত্র সাধারণ মানুষজন প্রসাব পায়খানা করে থাকেন।

সরজমিনে দেখা যায়,স্টেশনের প্রবেশ মুখে রেলগেট সংলগ্নস্থানে রেললাইনের পাশে বিশাল জায়গা জুড়ে স্থানীয় ব্যাবসায়ীরা এবং শহরের মানুষজন সেখানে প্রতিনিয়ত প্রসাব করে থাকেন। যার কারনে একদিকে যেমন জেলার একটি অন্যতম রেল স্টেশন তার সৌন্দর্য হারাচ্ছে।

অন্যদিকে প্রসাব এবং ময়লা আর্বজনার দুর্গন্ধ ছড়িয়ে পরিবেশ দূষিত হচ্ছে।সচেতন মহলের দাবি কর্তৃপক্ষ যদি জেলা শহরের এই রেলস্টেশনে কয়েকটি পাবলিক টয়লেট তৈরি করে দেন,তাহলে হয়তো শহরের এই অন্যতম রেলস্টেশনটি তার প্রকৃত সৌন্দর্য ফিরে পাবে।

প্রতিবেদক:কবির হোসেন মিজি