আন্তর্জাতিক

রিয়াদে ক্রিকেট টুর্নামেন্টে ফাইনালে বিজয়ী কাশ্মীরি লিজেন্ডস

সৌদি আরবের রিয়াদে আয়োজিত “বঙ্গবন্ধু জন্মশতবার্ষিকী টি-২০ ক্রিকেট টুর্নামেন্টে’’ এর ফাইনাল রিয়াদ ক্রিকেট এসোসিয়েশনের মাঠে ১১ ডিসেম্বর শুক্রবার অনুষ্ঠিত হয়েছে। বাংলাদেশ দূতাবাস কর্তৃক জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপনের অংশ হিসেবে আয়োজিত টুর্নামেন্টের ফাইনালে স্থানীয় টীম রিয়াদ ক্রিকেট একাদশকে হারিয়ে শিরোপা জয় করে কাশ্মীরি লিজেন্ডস।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে পুরস্কার বিতরণ করেন রাষ্ট্রদূত ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বিপিএম(বার)। দূতাবাসের সকল কর্মকর্তা, রিয়াদের বাংলাদেশ কমিউনিটির বিভিন্ন পেশার অভিবাসীরাসহ বিভিন্ন শ্রেনির দর্শক মাঠে উপস্থিত থেকে খেলা উপভোগ করেন।

এ উপলক্ষে রাষ্ট্রদূত ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপনের অংশ হিসেবে বিদেশীদের কাছে বঙ্গবন্ধুকে আরও বেশী করে পরিচয় করে দেয়ার লক্ষ্যে বাংলাদেশ দূতাবাস বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করছে।

তিনি বলেন বঙ্গবন্ধু আমাদের স্বাধীনতার রূপকার, তাঁর অবিসংবাদিত নেতৃত্বে দীর্ঘ নয় মাসের সশস্ত্র সংগ্রামের মাধ্যমে আমরা বিজয় অর্জন করতে সক্ষম হয়েছি। বঙ্গবন্ধু ছিলেন ক্রীড়া ও সংস্কৃতিপ্রেমী একজন রাষ্ট্রনায়ক। তিনি এ সময় বঙ্গবন্ধুর জীবন ও আদর্শ সকলের কাছে পৌঁছে দেয়ার আহবান জানান। রাষ্ট্রদূত ড.মোহাম্মদ জাবেদ পাটোয়ারী ‘’বঙ্গবন্ধু জন্মশতবার্ষিকী টি-২০ ক্রিকেট টুর্নামেন্ট’’ আয়োজনে সহযোগিতার জন্য রিয়াদ ক্রিকেট এসোসিয়েশন, গ্রিন বাংলা ক্রিকেট টিম ও খেলা পরিচালনার সাথে সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানান।

এরপর রাষ্ট্রদূত টুর্নামেন্টে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য প্রদান করেন মিশন উপপ্রধান এস এম আনিসুল হক। অনুষ্ঠান সঞ্চালনা করেন দূতাবাসের প্রথম সচিব মোহাম্মদ ফখরুল ইসলাম।

ফাইনাল ম্যাচে গতকাল সকালে কাশ্মীরী লিজেন্ডস নির্ধারিত ২০ ওভারে শামির রাঠোরের অনবদ্য শতকে ৪ উইকেট হারিয়ে ২৩৭ রানের টার্গেট দেয় রিয়াদ ইলেভেনকে। জবাবে ২৩৮ রানের বিশাল লক্ষ্যকে তাড়া করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ২৩২ রান তুলতে সক্ষম হয় রিয়াদ একাদশ। ফলে ৫ রানের জয় নিয়ে মাঠ ছাড়ে কাশ্মীরী লিজেন্ডস।

উল্লেখ্য, গত ফেব্রুয়ারি মাসে রিয়াদের স্থানীয় ৬টি ক্রিকেট টীমকে নিয়ে এ টুর্নামেন্ট শুরু হয়। টীমগুলো হচ্ছে বাংলা লায়নস, বেঙ্গল ওয়ারিয়র্স, হিন্দুস্তান ফাইটার্স, পাক কালান্দার্স, রিয়াদ একাদশ ও কাশ্মীরি লিজেন্ডস।

প্রতিবেদক:সাগর চৌধুরী,১২ ডিসেম্বর ২০২০

Share