রায়পুরে দু’ভবনে ২০ পরিবারকে দু’ঘণ্টা অবরুদ্ধ

লক্ষ্মীপুরের রায়পুর পৌরসভার নতুন বাজারে দুইটি ভবনের ২০ পরিবারের সদস্যদের ২ ঘণ্টা অবরুদ্ধ রাখার ঘটনা ঘটেছে। জমির মালিকানা নিয়ে আদালতের রায়ের প্রেক্ষিতে ভবনের গেইটে তালা ঝুলিয়ে দেয়ায় সোমবার(১০ অক্টোবর) দুপুর ১টা থেকে ৩টা পর্যন্ত তারা ভেতরে অবরুদ্ধ ছিলেন।

এসময় নারী ও শিশুসহ ভাড়াটিয়ারা বাসা থেকে বের হতে পারেনি। এতে পরিবারগুলো আতঙ্কিত হয়ে পড়ে।

পরে রায়পুর পৌরসভার মেয়র ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইসমাইল খোকনের অনুরোধে মানবিক কারণে ৩টার পর ভবনের প্রধান গেইটের তালা খুলে দেয়া হয়।

প্রত্যক্ষদর্শী ও স্থানীয় সূত্র জানায়, পৌরসভার নতুন বাজারে (পূর্বলাচ এলাকা) পরিবহন ব্যবসায়ী ইব্রাহিম মাহবুব জাকির স্থানীয় বাহার পণ্ডিতের কাছ থেকে ৩৫ শতাংশ জমি ক্রয় করে।

তিনি গত ৫-৬ বছর ধরে ওই জমির ওপর পাঁচ এবং তিন তলা দুইটি ভবন নির্মাণ করে নিজে বসবাস ও ভাড়া দিয়ে আসছেন।

সম্প্রতি মধুপুর এলাকার লিয়াকত আলী ভূঁইয়া জমিটির সামনের অংশের আট শতাংশ মালিকানা দাবি করেন। আর এনিয়ে তিনি লক্ষ্মীপুর আদালতে একটি মামলা দায়ের করেন।

সোমবার লিয়াকত ভূঁইয়ার রায় পাওয়া অংশে আদালতের জারিকারক ও পুলিশ গিয়ে ভবনের প্রধান গেইটে তালা এবং সামনে ও পেছনে লাল পতাকা ঝুলিয়ে দেয়া হয়। ওই ভবন দুইটিতে ২৫টি পরিবার থাকলেও ঘটনার সময় ২০ পরিবার ভেতরে আটকা পড়ে।

ভবনের ভাড়াটিয়া বেসরকারি ব্যাংকের কর্মকর্তা মোস্তাফিজুর রহমান জানান, তালাবদ্ধ থাকায় তার পরিবারের সদস্যরা বাসা থেকে বের হতে পারেননি। এতে শিশুসহ পরিবারের সদস্যরা উদ্বিগ্ন হয়ে পড়েন। দীর্ঘক্ষণ অপেক্ষা করে তিনিও বাসা ঢুকতে পারেননি।

ব্যবসায়ী ইব্রাহিম মাহবুব জাকির বলেন, আমি খরিদ সূত্রে জমিটির মালিক। লিয়াকত ভূঁইয়া উদ্দেশ্য মূলকভাবে গোপনে একটি মামলা করেছেন। আমাকে কোনো নোটিশও করা হয়। আদালতের এক তরফা রায় নিয়ে তিনি প্রশাসনের সঙ্গে বহিরাগত লোকজন নিয়ে এসে তালা ঝুলিয়েছেন।

অন্যদিকে লিয়াকত আলী ভূঁইয়া জানান, অবৈধভাবে দীর্ঘদিন ধরে মাহবুব জাকির আমার জমিটি দখল করে রেখেছেন। আমি আদালতের রায় পেয়েছি। আদালতের জারিকারক ও প্রশাসনের লোকজন এসে আমাকে জমিটি বুঝিয়ে দিয়েছে। মানবিক কারণে পরে তালা খুলে দেয়া হয়েছে। বহিরাগত লোকজন নিয়ে সেখানে আসার অভিযোগ অস্বীকার করেন তিনি।

রায়পুর পৌরসভার মেয়র ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইসমাইল খোকন বলেন, বাসার ভেতরে মানুষ থাকা এটি মানবিক বিপযর্য। এর কারণে লিয়াকত ভূঁইয়াকে অনুরোধ করার পর তিনি গেইটের তালা খুলে দেন। বিষয়টি নিয়ে নিজেদের মধ্যে সমন্বয় করা হবে।

নিউজ ডেস্ক ।। আপডটে, বাংলাদশে সময় ০৬:০২ পিএম, ১০ অক্টোবর ২০১৬ সোমবার
এইউ

Share