Home / জাতীয় / রাস্তায় এতিম ও ছিন্নমূলদের দেখামাত্রই পুনর্বাসনের ব্যবস্থা : প্রধানমন্ত্রী

রাস্তায় এতিম ও ছিন্নমূলদের দেখামাত্রই পুনর্বাসনের ব্যবস্থা : প্রধানমন্ত্রী

রাস্তায় এতিম ও ছিন্নমূলদের দেখামাত্রই পুনর্বাসনের ব্যবস্থা করবে সরকার। এছাড়াও এতিমদের দায়িত্ব সরকারের জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আমরা নিজেরাও বাবা-মা হারিয়ে এতিম। আমরা সরকারে এসেছি মানুষের সেবা করতে। এতিমের টাকা চুরি খাওয়ার জন্য আসি নাই।

শনিবার (০২ জানুয়ারি) রাজধানীর ওসমানি স্মৃতি মিলনায়তনে জাতীয় সমাজসেবা দিবস ও সমাজসেবা সপ্তাহের উদ্বোধনী অনুষ্ঠানে এ কথা বলেন প্রধানমন্ত্রী।

তিনি বলেন, আমরা এতিমদের দিতে এসেছি। কারণ, আমরা নিজেরাও বাবা-মা হারিয়ে এতিম হয়েছি। এতিম হওয়ার কষ্ট আমি আর রেহানা ছাড়া মনে হয় আর কেউ বেশি জানে না।

শেখ হাসিনা আরও বলেন, এতিমদের দায়িত্ব আমরা নিয়েছি, আওয়ামী লীগ সরকার নিয়েছে, আমি নিয়েছি। প্রত্যেকের জীবনমান উন্নয়ন- এটাই আমাদের লক্ষ্য। সেই লক্ষ্য নিয়েই আমরা কাজ করে যাচ্ছি।

সমাজসেবা রাজনীতিকদের দায়িত্ব- এ কথা স্মরণ করিয়ে দিয়ে প্রধানমন্ত্রী বলেন, আমাদের রাজনীতির মূল লক্ষ্য সমাজের সেবা করা।

সমাজের পিছিয়ে পড়া জনগোষ্ঠীর কল্যাণে সরকারের নেওয়া বিভিন্ন পদক্ষেপের কথা তুলে ধরেন প্রধানমন্ত্রী।

তিনি বলেন, আমরা অস্বচ্ছল, প্রতিবন্ধী ও সমাজের পিছিয়ে পড়া জনগোষ্ঠীর জন্য কাজ করছি। আমরা বিধবা ও স্বামী পরিত্যাক্তদের ভাতা দিচ্ছি। আশ্রয়ন প্রকল্প করে প্রায় দেড় লাখের মতো মানুষকে পুনর্বাসন করে দিয়েছি। যাদের ভিটে-মাটি আছে তাদের আমরা গৃহায়ন তহবিল থেকে ঘর তৈরি করে দিচ্ছি।

সমাজকল্যাণ প্রতিমন্ত্রী প্রমোদ মানকিনের সভাপতিত্বে অন্যানের মধ্যে বক্তব্য রাখেন সমাজকল্যাণ বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মোজাম্মেল হোসেন, সচিব তারিকুল ইসলাম ও সমাজকল্যাণ অধিদপ্তরের মহাপরিচালক গাজী মোহাম্মদ নুরুল কবির।

নিউজ ডেস্ক || আপডেট: ১২:৪১ পিএম, ০২ জানুয়ারি ২০১৬, শনিবার

এমআরআর