কচুয়ায় সংস্কারের অভাবে পাকা রাস্তার বেহাল দশা

চাঁদপুরের কচুয়া-গৌরিপুর মহাসড়কের শুয়ারুল পাকা সড়কের সংস্কারের অভাবে দেড় কিলোমিটার দীর্ঘ একটি পাকা রাস্তার এখন বেহাল অবস্থা। রাস্তা দিয়ে প্রতিদিন ঝুঁকি নিয়ে চলাফেরা করছে শত শত পথচারী,যাত্রী ও যানবাহন। পার্শ্ববর্তী শুয়ারুল তেলের পাম্প থেকে শুয়ারুল বাজার পর্যন্ত ঝুঁকি নিয়ে চলাচল করছে যানবাহন। রাস্তার মাঝে বড় বড় গর্তের সৃষ্টি হলেও রাস্তাটি দীর্ঘদিন সংস্কারবিহীন অবস্থায় পড়ে আছে। পাশাপাশি দীর্ঘদিন ধরে ওই এলাকায় একটি ব্রীজ ভেঙ্গে যাওয়ায় সীমাহীন দুর্ভোগে পড়েছেন এলাকাবাসী।

সরেজমিনে গিয়ে জানা যায়, কচুয়া-গৌরিপুর মহাসড়কের শুয়ারুল তেলের পাম্প থেকে শুয়ারুল বাজার পর্যন্ত রাস্তাটি দেড় কিলোমিটার দীর্ঘ। অনেক বছর আগে এই রাস্তাটির সংস্কার করা হয়। পরবর্তীতে রাস্তাটির বিভিন্ন স্থানে স্থানে ভেঙ্গে যায়, পিচ উঠে যায়। এতে করে নানান দুর্ভোগে পড়েছেন এলাকাবাসী।

পথচারীরা বলেন, শুয়ারুল বাজার সড়কের নাকাল অবস্থা। এই রাস্তাটি সংস্কারের অভাবে নষ্ট হয়ে গেছে। দেড় কিলোমিটার রাস্তায় ছোট বড় অনেক গর্ত হয়েছে। রাস্তা দিয়ে চলাচল করা কষ্টসাধ্য। চালকরা জানান, দীর্ঘদিন ধরে এভাবে বেহাল দশায় পড়ে আছে এ সড়কটি। যাত্রীরা গাড়িতে চলাচল করতে হিমসিম খাচ্ছে। প্রতিনিয়ত ঘটছে দূর্ঘটনা। দ্রুত পাকা রাস্তাটি সংস্কারের দাবি জানাই।

ইউপি সদস্য মো. কামরুল হাসান রিয়াদ বলেন, সংস্কারের অভাবে রাস্তাটির জীর্ণদশা। রাস্তা দিয়ে যানবাহন এবং পথচারীদের চলাচল করা কঠিন হয়ে পড়েছে। রাস্তাটি সংস্কার জরুরী।

উপজেলা প্রকৌশলী মো. আব্দুল আলীম লিটন বলেন, ইতিমধ্যে কচুয়া উপজেলার অনেক কাঁচা ও পাকা রাস্তার সংস্কারের জন্য উর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে তালিকা প্রেরন করা হয়েছে। তালিকায় অর্ন্তভূক্ত না হলে পূনরায় রাস্তাটি সংস্কার ও ব্রীজ নির্মানের জন্য প্রস্তাব পাঠানো হবে।

প্রতিবেদক: জিসান আহমেদ নান্নু, ২ আগস্ট ২০২৪

Share