Home / উপজেলা সংবাদ / কচুয়া / রাস্তাটি নির্মাণ হলে বদলে যাবে ১০ গ্রামের মানুষের দৃশ্যপট
রাস্তাটি

রাস্তাটি নির্মাণ হলে বদলে যাবে ১০ গ্রামের মানুষের দৃশ্যপট

এক সময়ে নৌকা ও ট্রলার ছাড়া চলাচলের উপায়ন্তর ছিলো না এ অঞ্চলের মানুষের। বর্তমানে রাস্তা ও ব্রীজ নির্মাণ হওয়ায় সারাদেশের সাথে যোগাযোগ ব্যবস্থা থাকলেও নতুন আরো একটি রাস্তা নির্মিত হলে বদলে যাবে যোগাযোগ ব্যবস্থা। বলছিলাম কচুয়া উপজেলার পশ্চিম সীমান্ত কান্দিরপাড়-চারটভাঙ্গা হয়ে আলীয়ারা রাস্তার কথা।

স্থানীয়দের দাবি, চারটভাঙ্গা বাজার সংলগ্ন মাহমুদা হক কারিগরি দাখিল মাদ্রাসার পূর্ব উত্তর পাশ থেকে আলীয়ারা বাজার পর্যন্ত ২ কি.মি সড়কে নতুন রাস্তা নির্মান এখন সময়ের দাবি।

সরেজমিনে এলাকাবাসী জানান, এ অঞ্চলে এক সময়ে নৌকা ছাড়া গতি ছিল না,কিন্তু বর্তমানে তার পরিবর্তে রাস্তা নির্মাণ হলেও এখনো পুরোপুরি সেবা মেলেনি এলাকাবাসীর। তাই কান্দিরপাড়-চারটভাঙ্গা ও আলীয়ারা গ্রামে যাতায়াতের জন্য নতুন একটি রাস্তা নির্মান হলে যোগাযোগ ব্যবস্থা উন্নত হবে।

বিশেষ করে অবহেলিত এ এলাকার সাধারন মানুষ,শিক্ষার্থী,ক্রেতামুখী মানুষ,কৃষক,শ্রমিক ও জনতা সকলের সুবির্ধার্থে বিকল্প এ রাস্তাটি নির্মান জরুরী হয়ে উঠেছে বলে মনে করছেন অনেকে।

স্থানীয় ইউপি সদস্য মোখলেছুর রহমান ও আবু কালাম জানান, নতুন রাস্তা নির্মান হলে যোগাযোগ ব্যবস্থার জীবনযাত্রার মান বদলে যাবে। ফলে অর্থনৈতিক ভাবে উন্নত হবে। এতে করে সাধারন মানুষ,ব্যবসায়ীগন অর্থনৈতিক ভাবে উপকৃত হবে। তাই রাস্তাটি জনগুরুত্ব বিবেচনা করে উপজেলা প্রশাসন ও স্থানীয় সাংসদ ড. মহীউদ্দীন খান আলমগীর মহোদয় প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের দাবি এলাকাবাসীর।

প্রতিবেদক: জিসান আহমেদ নান্নু, ২ নভেম্বর ২০২২