চাঁদপুরে রাসূল (সা.) এর জীবনী পাঠ প্রতিযোগীতার পুরস্কার বিতরণ

পবিত্র মাহে রবিউল আউয়াল উপলক্ষে রাসূল (সা.) এর জীবনী পাঠ প্রতিযোগীতার পুরস্কার বিতরণ গতকাল শনিবার (৫ নভেম্বর) সকাল সাড়ে ৯টায় চাঁদপুর শিল্পকলা একাডেমিতে অনুষ্ঠিত হয়েছে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন,চট্টগ্রাম বিশ^বিদ্যালয়ের ভূগোল ও পরিবেশবিদ্যা বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ মাহবুব মোর্শেদ। অনুষ্ঠান উদ্বোধন করেন ড্যাফোডিল ইন্টারন্যাশনাল স্কুল, চাঁদপুর এর অধ্যক্ষ মো: নুর খান।
সীরাত পরিষদের সভাপতি মাওলানা আবুল কালাম আজাদের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, দৈনিক চাঁদপুর সময়ের ভারপ্রাপ্ত সম্পাদক কাজী মোহাম্মদ ইব্রাহীম জুয়েল, লয়েল রিয়েল এস্টেট ডেভেলপমেন্ট (প্রাঃ) লিঃ চেয়ারম্যান তোফায়েল আহমদ, চাঁদপুর মাতৃপীঠ সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক (ইংরেজী) মো: মাসুদুর রহমান , ড্যাফোডিল ইন্টারন্যাশনাল স্কুল,বাবুরহাট শাখার একাডেমিক কো-অডিনেটর কেএম ইকবাল গনি।

আব্দুল্লাহ আল-আমিন সাকি ও মো: জসিম উদ্দিন মাহাদীর যৌথ পরিচালনায় অনুষ্ঠানের শুরুতেই পবিত্র কুরআন তেলাওয়াত করেন হাফেজ মাও. মো: কামরুল ইসলাম, হামদেবারি তায়াল পরিবেশন করেন নবরনের শিল্পী মো: কবির হোসাইন, নাতে রাসূল (সা.) পরিবেশন করেন মোহনা শিল্পী গোষ্ঠীর মো: রবিউল্লাহ শরীফ, ও মো: জহির মনোয়ার।

সর্বশেষ ৩টি ক্যাটাগরিতে সর্বমোট ৭৫ জনকে পুরস্কার বিতরণ করা হয়। প্রথম স্থান অর্জনকারী নগদ ১০ হাজার টাকা ও সনদ, দ্বিতীয় স্থান অর্জনকারী ৬ হাজার টাকা ও সনদ এবং তৃতীয় স্থান অর্জনকারী ৩ হাজার টাকা ও সনদ প্রদান করা হয়। এদিকে সকাল সাড়ে ৯টায় পবিত্র মাহে রবিউল আউয়াল উপলক্ষে সীরাত পরিষদ চাঁদপুরের উদ্যোগে বর্ণাঢ্য র‌্যালী বের হয়ে শহরের গুরুত্বপূর্ণ সড়কে প্রদক্ষিণ করেন।

প্রসঙ্গত, এই প্রথম পবিত্র মাহে রবিউল আউয়াল উপলক্ষে রাসূল (সা.) এর জীবনী পাঠ প্রতিযোগীতা ২০২২ এর আয়োজন করেছে সীরাত পরিষদ চাঁদপুর। গত ২৯ অক্টোবর (শনিবার) সকাল ১০টায় দু’টি কেন্দ্রে লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হয়। প্রথম কেন্দ্র : ড্যাফোডিল ইন্টারন্যাশনাল স্কুল (চাঁদপুর শাখা)। দ্বিতীয় কেন্দ্র : ড্যাফোডিল ইন্টারন্যাশনাল স্কুল (বাবুরহাট শাখা)। প্রায় এক হাজার শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করার জন্য রেজিস্ট্রেশন সম্পন্ন করেছে। শহরের ১০টি স্কুলের শিক্ষার্থীর মাঝে এক হাজার কপি বই বিতরণ করা হয়েছে।

প্রতিবেদক: মাজহারুল ইসলাম অনিক,
৫ নভেম্বর ২০২২

Share