Home / জাতীয় / রাষ্ট্রপতির কাছে নাম জমা দিল সার্চ কমিটি, শিগগিরই প্রজ্ঞাপন
রাষ্ট্রপতির

রাষ্ট্রপতির কাছে নাম জমা দিল সার্চ কমিটি, শিগগিরই প্রজ্ঞাপন

নির্বাচন কমিশন গঠনে রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদের কাছে ১০ জনের নামসহ প্রতিবেদন জমা দিয়েছে সার্চ কমিটি। রাষ্ট্রপতির নির্দেশনা দেখে যত তাড়াতাড়ি সম্ভব প্রজ্ঞাপন দেবে সরকার।

আজ বৃহস্পতিবার রাষ্ট্রপতির সঙ্গে বৈঠক শেষে বঙ্গভবনের গেটে সাংবাদিকদের এ কথা বলেন মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম।

মন্ত্রিপরিষদ সচিব বলেন, ‘রাষ্ট্রপতি প্রতিবেদন গ্রহণ করেছেন। তিনি সেটা একটু একজামিন করবেন। দেখে অতিসত্বর উনি নির্দেশনা দিবেন। দুই-একদিনের মধ্যে যত তাড়াতাড়ি সম্ভব সেটা নোটিফিকেশন করে ফেলা হবে।’

সেটি আজই হবে কি না এমন প্রশ্নের জবাবে আনোয়ারুল ইসলাম বলেন, ‘না, মহামান্য রাষ্ট্রপতি বলেছেন, উনি দেখে কুইকলি এটা করে দিবেন। তিনি যেভাবে নির্দেশনা দিবেন। যত তাড়াতাড়ি সম্ভব নোটিফিকেশন দেওয়া হবে।’

১০ জনের নাম ঘোষণা হবে নাকি পাঁচজনের- এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘নিয়ম তো পাঁচজনের নাম ঘোষণার। যে পাঁচজনের নাম রাষ্ট্রপতি সিলেক্ট করবেন সেই পাঁচজনের নামেই প্রজ্ঞাপন জারি হবে।

এর আগে সন্ধ্যার কিছু আগে বঙ্গভবনে প্রবেশ করেন হাইকোর্ট বিভাগের বিচারপতি এসএম কুদ্দুস জামান, মহা-হিসাব নিরীক্ষক ও নিয়ন্ত্রক (সিএজি) মোহাম্মদ মুসলিম চৌধুরী, কথাসাহিত্যিক অধ্যাপক আনোয়ারা সৈয়দ হক।

সার্চ কমিটির সভাপতি বিচারপতি ওবায়দুল হাসান অসুস্থতার কারণে বাসায় অবস্থান করছেন বলে জানিয়েছেন সুপ্রিম কোর্টের মুখপাত্র মোহাম্মদ সাইফুর রহমান।