Home / আবহাওয়া / রাতে তাপমাত্রা ২ ডিগ্রি কমতে পারে : আবহাওয়া অধিদফতর
Weather

রাতে তাপমাত্রা ২ ডিগ্রি কমতে পারে : আবহাওয়া অধিদফতর

সারাদেশে আজ দিনের তাপমাত্রা সামান্য কমতে পারে। আর রাতের তাপমাত্রা ১ থেকে ২ ডিগ্রি সেলসিয়াস কমতে পারে। শনিবার (২০ ফেব্রুয়ারি) সকালে আবহাওয়া অধিদফতর এ তথ্য জানিয়েছে।

আবহাওয়াবিদ আবদুর রহমান বলেন,‘দিন মেঘলা হয়ে আছে। তবে বৃষ্টি হওয়ার সম্ভাবনা নেই। কোথাও ছিঁটেফোটা বৃষ্টি হতেও পারে। আজকের দিনের তাপমাত্রাও কমবে, রাতের তাপমাত্রাও কমবে। কাল রোববার রোদ উঠবে, তাই দিনের বেলা তাপমাত্রা বেড়ে যাবে। তবে রোববার রাতে তাপমাত্রা কম থাকবে। আগামী দুই দিনে রাতের তাপমাত্রা একটু কম থাকবে।’

‘কয়েক দিন ধরেই মেঘ আসছে,আবার যাচ্ছে। ঋতু পরিবর্তন হচ্ছে। এ সময়টা পরিবর্তনের মধ্যে পড়েছে। শীত থেকে গরমের দিকে যাচ্ছে। এ পরিবর্তনের জন্য এগুলো হচ্ছে’,যোগ করেন এ আবহাওয়াবিদ।

আবদুর রহমান আরও বলেন,‘ইতোমধ্যে আমরা গরমে গেছি। এখন শীতের প্রভাব ওইভাবে আর নেই। গত দু’-তিনদিন রাতে গরম গরম ভাব ছিল, সেটা আগামি দু’ দিন কম থাকবে রাতে। গরমই চলছে। দিন দিন এখন গরমের দিকেই যাবে।’

সকাল নয়টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার পূর্বাভাসে আবহাওয়া অফিস জানিয়েছে, আংশিক মেঘলা থেকে মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। শেষরাত থেকে সকাল পর্যন্ত সারাদেশের নদী অববাহিকার কোথাও কোথাও হালকা কুয়াশা পড়তে পারে।

পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ হিমালয়ের পাদদেশীয় পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে।

আবহাওয়া ডেস্ক ,২০ ফেব্রুয়ারি ২০২১