Home / খেলাধুলা / রাজশাহীর কাছে হারলো চট্টগ্রাম
bpl

রাজশাহীর কাছে হারলো চট্টগ্রাম

বিপিএলের ৫ম আসরে ডিবিউ ম্যাচে চিটাগং ভাইকিংসের ব্যাটিং লাইন আপে ধস নামিয়ে দলকে জয় এনে দেন কাজী অনিক। তিন ওভার বল করে ১৬ রান দিয়ে ৪ উইকেট তুলে নেন তিনি।

টসে হেরে রাজশাহী কিংসের দেয়া ১৫৮ রানের তাড়া করতে গিয়ে ১২৪ রানে সব কটি উইকেট হারিয়ে পেলেন। ৩৩ রানের জয় পায় রাজশাহী।

চিটাগংয়ের হয়ে সর্বোচ্চ রান করেন স্টিয়ান ভ্যান জ্যাল ২৯ বলে ২৭ রান। এনামুল করেন ২০ বলে ২৩ রান।

এছাড়া সিকান্দার রাজা ১৭ (১৭) সৌম্য সরকার ১৩ (১৫), তানভির হায়দার ১৩ (১২)। আর কেউ দুই অংকের ঘরে যেতে পারেননি।

এছাড়া মোস্তাফিজ নেন ২ উইকেট এবং সামি, উসমান মীর নেন একটি করে উইকেট।

চিটাগং-কে ১৫৮ রানের টার্গেট দিলো রাজশাহী
বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) টুয়েন্টি টুয়েন্টি ক্রিকেটের পঞ্চম আসরে চট্টগ্রাম পর্বের নবম ও টুর্নামেন্টের ৩৩তম ম্যাচে চিটাগং ভাইকিংসকে জয়ের জন্য ১৫৮ রানের টার্গেট দিয়েছে রাজশাহী কিংস।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে টস জিতে প্রথমে ব্যাটিং করতে নামে রাজশাহী। দ্বিতীয় ওভারের শেষ বলে ওপেনার মোমিনুল হককে হারায় তারা। ৭ রান করে পেসার তাসকিন আহমেদের বলে আউট হন মুমিনুল।

শুরুর ধাক্কা ভুলিয়ে দেয়ার চেষ্টা করেছেন ইংল্যান্ডের লুক রাইট ও জাকির হোসেন। তাদের ৩১ রানের জুটি দলকে ৪১ রানে পৌছে দেয়। ভালো শুরু করেও ১১ বলে ১৭ রান করে থামেন জাকির। এরপর মুশফিকুর রহিমকে নিয়ে দলের রানের চাকা সচল রাখেন রাইট। কিন্তু দলীয় ৬৩ রানে থামতে হয় রাইটকে। ২১ বলে ২৫ রান করেন তিনি। কিছুক্ষণ পর বিদায় নেন মুশিও। ৪টি চার ও ১টি ছক্কায় ২২ বলে ৩১ রান করতে পারেন তিনি।

দলীয় ৮৬ রানে চতুর্থ ব্যাটসম্যান হিসেবে মুশফিকুরকে হারানোর পর উইকেটে আসেন অধিনায়ক ওয়েস্ট ইন্ডিজের ড্যারেন স্যামি। যথারীতি এবারও মারমুখী মেজাজে তিনি। ২টি চার ও ৩টি ছক্কায় ২৫ বলে ৪০ রান করেন স্যামি। পাশাপাশি নিউজিল্যান্ডের জেমস ফ্রাঙ্কলিনের ৩০ বলে ৩০ রানের সুবাদে ২০ ওভারে ৬ উইকেটে ১৫৭ রান করে রাজশাহী। চিটাগং-এর ইংল্যান্ডের খেলোয়াড় লুইস রিসি ৩ উইকেট নেন।

টস জিতে প্রথমে ব্যাটিংয়ে রাজশাহী
বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) টুয়েন্টি টুয়েন্টি ক্রিকেটের পঞ্চম আসরে চট্টগ্রাম পর্বের নবম ও টুর্নামেন্টের ৩৩তম ম্যাচে চিটাগং ভাইকিংসের বিপক্ষে টস জিতে প্রথমে ব্যাটিং-এ রাজশাহী কিংস।
এবারের আসরে লিগ পর্বে নিজেদের দশম ম্যাচ খেলতে নেমেছে রাজশাহী। আগের ৯ খেলায় ৩ জয়ে ৬ পয়েন্ট নিয়ে টেবিলের ষষ্ঠস্থানে রয়েছে মুশফিকুর-স্যামির রাজশাহী।

অপরদিকে, ৯ খেলায় ২ জয়ে ৫ পয়েন্ট নিয়ে টেবিলের তলানিতে সৌম্য-তাসকিনের চিটাগং।
রাজশাহী কিংস একাদশ : ড্যারেন সামি (অধিনায়ক), মোমিনুল হক, লুক রাইট, জাকির হোসেন, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), জেমস ফ্রাঙ্কলিন, মেহেদি হাসান মিরাজ, উসামা মির, মোহাম্মদ সামি, মোস্তাফিজুর রহমান ও কাজী অনিক।

চিটাগং ভাইকিংস একাদশ : লুক রঞ্চি (অধিনায়ক), সৌম্য সরকার, আনামুল হক (উইকেটরক্ষক), ভ্যান জাইল, সিকান্দার রাজা, লুইস রিসি, তানভির হায়দার, নাইম হাসান, রায়াদ ইমরিত, সানজামুল ইসলাম ও তাসকিন আহমেদ।
নিউজ ডেস্ক:
আপডেট, বাংলাদেশ সময় ৫:১৫ পি.এম, ২৯ নভেম্বর ২০১৭, বুধবার
এএস

Leave a Reply