Home / জাতীয় / রাজনীতি / রাজনীতি থেকে শমসের মবিনের বিদায়

রাজনীতি থেকে শমসের মবিনের বিদায়

রাজনীতি থেকে অবসরের ঘোষণা দিয়েছেন বিএনপির ভাইস চেয়ারম্যান শমসের মবিন চৌধুরী। বিএনপির সব পদ থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দিয়েছেন তিনি। বুধবার অবসরে যাওয়ার বিষয়টি জানিয়ে তিনি দলের চেয়ারপারসন খালেদা জিয়াকে একটি চিঠি লিখেছেন। বৃহস্পতিবার সকালে তিনি নিজে বিষয়টি নিশ্চিত করেছেন। এছাড়া বিএনপির মিডিয়া উইংয়ের কর্মকর্তা শায়রুল কবীর খানও বিষয়টি নিশ্চিত করেছেন।

মবিন জানান, বুধবার রাতে বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের হাতে ওই চিঠি পৌঁছে দেওয়া হয়েছে। তবে মির্জা ফখরুলের সঙ্গে যোগাযোগ করা হলে তার ফোনটি বন্ধ পাওয়া যায়।

চিঠিতে মবিন বলেন, আমি যুদ্ধাহত একজন মুক্তিযোদ্ধা। শারীরিকভাবে রাজনীতি করার মতো অবস্থায় এখন আর নেই। এ কারণে বিএনপির সব পদ থেকে সরে গিয়ে অবসরের সিদ্ধান্ত নিয়েছি। এখন থেকেই তা কার্যকর হবে।

প্রসঙ্গত, বিএনপির শীর্ষ নেতৃত্বের খুবই ঘনিষ্ঠ হিসেবে পরিচিত ছিলেন মবিন। বিগত বিএনপি-জামায়াত জোট সরকারের সময়ে তিনি পররাষ্ট্র সচিবের দায়িত্বে ছিলেন। পরে যুক্তরাষ্ট্রে বাংলাদেশের রাষ্ট্রদূত হিসেবে দুই বছর চাকরি মেয়াদ শেষে করে ২০০৮ সালে খালেদা জিয়ার সঙ্গে দেখা করে বিএনপিতে যোগ দেন তিনি। সে সময় চেয়ারপারসনের পররাষ্ট্র বিষয়ক উপদেষ্টার দায়িত্ব পান মবিন। ২০০৯ সালে বিএনপির কাউন্সিল হলে শমসের মবিনকে দলের ভাইস চেয়ারম্যান করা হয়।

চাঁদপুর টাইমস নিউজ ডেস্ক || আপডেট: ০১:৩৯ পিএম,২৯ অক্টোবর ২০১৫, বৃহস্পতিবার

 এমআরআর