জাতীয়

রাজধানীতে শিক্ষকদের ওপর পুলিশের জলকামান

রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে এমপিওভুক্তির দাবিতে অবস্থান নেওয়া শিক্ষকদের জলকামান দিয়ে ছত্রভঙ্গ করে দিয়েছেপুলিশ। ফলে ওই এলাকায় মানুষের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পরে। মঙ্গলবার (১৭ মে) বেলা ১১টার দিকে এ ঘটনা ঘটে।

এ ঘটনার পর পল্টন-শাহাবাগ রাস্তায় দীর্ঘ যানজট দেখা যায়। পরে শিক্ষকরা রাস্তার ওপর থেকে সরে গিয়ে প্রেসক্লাবের সামনের ফুটপাতে অবস্থান নেন। তবে এ সময় কোনো হতাহতের ঘটনা ঘটেনি।

বাংলাদেশ এমপিও বঞ্চিত আইসিটি শিক্ষক সংগঠনের সভাপতি আশিকাজ্জামান বলেন, ‘সারাদেশে আইসিটি শিক্ষকদের এমপিওভুক্তির দাবিতে প্রেসক্লাবের সামনে শান্তপূর্ণ অবস্থানের সময় পুলিশ আমাদের ওপর জলকামান ব্যবহার করে। এ সময় অনেক শিক্ষক আহত হয়েছেন। তবে আমাদের ওপর যতোই হামলা হোক না কেন, দাবি আদায় না হওয়া পর্যন্ত এখানেই দেহত্যাগ করবো।’

এই মুর্হূতে রাস্তার ওপর থেকে সরে গিয়ে প্রেসক্লাবের সামনের ফুটপাতে অবস্থান কর্মসূচি পালন করছেন আন্দোলনরত শিক্ষকরা।

এদিকে জাতীয় প্রেসক্লাবের সামনে যাত্রীবাহী বাসের ধাক্কায় অনশনরত এক শিক্ষক আহত হয়েছেন। শিক্ষক আফতাব উদ্দিনকে (৩৫) আহতবস্থায় ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, সদরঘাট থেকে যাত্রীবাহী বাস (ঢাকা মেট্রো-জ-১১-২৭৮৬) গাবতলী যাচ্ছিল। গাড়িটি প্রেসক্লাবের সামনে আসলে আইসিটি শিক্ষকদের এমপিওভুক্তির দাবিতে আন্দোলনরতদের একজনকে ধাক্কা দেয়। এতে ওই শিক্ষক হাত, পাসহ শরীরের বিভিন্নস্থানে আঘাতপ্রাপ্ত হন।

এসময় আন্দোলনরতদের মাঝে দুর্ঘটনায় এক শিক্ষকের মৃত্যুর গুজব ছড়িয়ে পড়ে। তারা সড়ক অবরোধ করে ঘটনার প্রতিবাদ জানান। পুলিশ তাদের রাস্তা ছেড়ে দিতে বলে। কিন্তু শিক্ষকরা রাস্তা না ছাড়লে জলকামান ছোড়ে পুলিশ।

নিউজ ডেস্ক : আপডেট বাংলাদেশ সময় ১:৫৮ পিএম, ১৭ মে ২০১৬, মঙ্গলবার
ডিএইচ

Share