মতলব দক্ষিণ

মতলবে অর্ধশত মাদক ব্যবসায়ী ও সেবনকারীর বিরুদ্ধে মামলা

চাঁদপুরের মতলব দক্ষিণ উপজেলায় বিভিন্ন সময়ে পুলিশের বিশেষ অভিযান চালিয়ে মাদক ‘সম্্রাট’, মাদক ব্যবসায়ী ও সেবনকারীসহ অর্ধ শতাধিক ব্যাক্তিকে আটক করেছে।

আটকৃতদের বিরুদ্ধে মাদক দ্রব্য নিয়ন্ত্রণ আইনে একাধিক মামলা হয়েছে এবং বেশ ক’জনকে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে সাজা প্রদান করা হয়।

মতলব দক্ষিণ থানা সূত্রে জানা যায়, চলতি বছরের জানুয়ারি মাস থেকে ২৫ সেপ্টেম্বর পর্যন্ত বিগত ৯ মাসে উপজেলার বিভিন্ন ইউনিয়ন ও ওয়ার্ডের প্রত্যন্ত অঞ্চলে অভিযান চালিয়ে ৫৪ জনকে আটক করেছে পুলিশ।

আটকৃতদের কাছ থেকে মদ, গাজা, ইয়াবাসহ মাদক সেবনের সরঞ্জামাদি উদ্ধার করা হয়।

আটককৃতদের মধ্যে ‘বহুল আলোচিত’ ও মাদকের একাধিক মামলার আসামী রয়েছে। এদের মধ্যে মতলব পৌরসভার মোবারকদি গ্রামের সফিক ওরফে পাকিস্তানি সফিক, শুভ হাওলাদার, নায়েরগাঁও বাজার এলাকার শাহিন ওরফে পাঠা শাহিন, সুমন সওদাগর, সুজন সওদাগর ও বাইশপুর গ্রামের কুদ্দুছ উল্লেখযোগ্য।

আটক হওয়ায় ৫৪ জনের মধ্যে ৪৬ জনের বিরুদ্ধে মাদক দ্রব্য নিয়ন্ত্রন আইনে মামলা হয় এবং ১০ জনকে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে বিভিন্ন মেয়াদে কারাদ- প্রদান করা হয়।

প্রত্যেক আসামীকেই আদালতে সোপর্দ করার পর আদালতের বিচারিক হাকিম তাদেরকে জেলহাজতে প্রেরণের নির্দেশ প্রদান করে।

তবে আটক হওয়া অনেকেই জামিনে বেরিয়ে এসে পুনরায় মাদকের ব্যাবসায় মেতে উঠেছে।

২৫ সেপ্টেম্বর রাত ১১টায় গোপনের সংবাদের ভিত্তিতে মতলব পৌরসভার দক্ষিণ বাইশপুর গ্রাম থেকে ১০ পিছ ইয়াবা সহ মৃত আব্দুল মোতালেবের ছেলে কুদ্দুছকে আটক করে থানার এস.আই ভক্ত দত্ত। পরে তার বিরুদ্ধে মতলব দক্ষিণ থানায় মাদক দ্রব্য নিয়ন্ত্রন আইনে মামলা হয়।

থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ কুতুব উদ্দিন জানান, ‘চাঁদপুরের সুযোগ্য পুলিশ সুপার শামসুন্নাহারের নির্দেশে মতলব দক্ষিণ উপজেলার প্রত্যেক ইউনিয়ন ও ওয়ার্ডে মাদক ব্যবসায়ী ও সেবনকারীদের তালিকা করা হয়েছে। ওই তালিকা অনুযায়ী গোপন ও নির্ভরযোগ্য তথ্যের ভিত্তিতে বিগত ৯ মাসে ৫৬ জনকে আটক করে আইনের আওতায় আনা হয়েছে। ’

তিনি আরও বলেন, ‘পুলিশ সুপারের নির্দেশে মতলব দক্ষিণ উপজেলাকে মাদক মুক্ত করে মাদকের বিষয়ে জিরো টলারেন্স প্রদর্শণ করা হবে। তাই মাদকের বিরুদ্ধে আমাদের অভিযান অব্যাহত থাকবে। নতুন নতুন মাদক ব্যাবসায়ী ও সেবনকারীসহ মাদকের গড ফাদারদের নাম তালিকা করা হচ্ছে। তাদেরকেও দ্রুত গ্রেফতার করে আইনের আওতায় আনা হবে।’

এ ব্যাপারে স্থানীয় জনপ্রতিনিধি, সুধী সমাজ ও সচেতন মহলের সার্বিক সহযোগিতা কামনা করেন এ কর্মকর্তা।

মতলব দক্ষিণ থানা করেসপন্ডেন্ট : আপডেট, বাংলাদেশ সময় ১১:০০ পিএম, ২৭ সেপ্টেম্বর ২০১৬, মঙ্গলবার
ডিএইচ

Share