‘রমজান মাসে চাঁদপুরে বাজার মনিটরিং হবে’

চাঁদপুর জেলা প্রশাসক সম্মেলন কক্ষে বুধবার ১ জুন ফরমালিন প্রতিরোধ বিষয়ে করণীয় ও বাজার মনিটরিং কমিটির এক সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক মো. আব্দুস সবুর মন্ডল।

তিনি বলেন, চাঁদপুরকে ফরমালিন মুক্ত করতে কাজ করবো। যার কাছে ফরমালিন যুক্ত কিছু পাওয়া যাবে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে। রমাজনে কোনো ব্যবসায়ী সরকারি মূল্য তালিকার বাইরে কোনো পণ্য অতিরিক্ত মূল্যে বিক্রি করলে তার বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে। পুরো রমজান মাসে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে বাজারের দ্রব্যমূল্য মনিটরিং হবে।

যারা ব্যবসায়ী রয়েছে তারা কোনো পণ্য বাইরে থেকে আনার ক্ষেত্রে কোনো ফরমালিন আছে কিনা তা’ পরীক্ষা করে দেখা হবে। সরকারি কোনো কর্মকর্তা দ্রব্যমূল্য বাড়ানোর পর কোনো ব্যবস্থা না নেন কিংবা তার সাথে জড়িত থাকেন তাহলে ওই কর্মকর্তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোহাম্মদ আব্দুল হাই’য়ের পরিচালনায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন চাঁদপুরের জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু নঈম পাটোয়ারী দুলাল, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা উদয়ন দেওয়ান, চাঁদপুর প্রেসক্লাব সভাপতি বিএম হান্নান, সাধারণ সম্পাদক সোহেল রুশদী, জেলা মার্কেটিং অফিসার এন.এম.রেজাউল ইসলাম, ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক দেবাশীষ রায়, চাঁদপুর চেম্বার অব কমার্সের পরিচালক তমাল কুমার ঘোষ, মৎস্য মালিক সমিতির যুগ্ম-সম্পাদক হযরত আলী প্রমুখ।

About The Author

শরীফুল ইসলাম

: আপডেট, বাংলাদেশ সময় ০৮:৪৫ এএম, ১ জুন ২০১৬, বুধবার
ডিএইচ

Share