Home / চাঁদপুর / রমজানকে স্বাগত জানিয়ে চাঁদপুর জেলা পুলিশের র‌্যালি
Romadann-Raly

রমজানকে স্বাগত জানিয়ে চাঁদপুর জেলা পুলিশের র‌্যালি

আগত পবিত্র মাহে রমজানকে স্বাগত জানিয়ে জেলা পুলিশ ও কমিউনিটি পুলিশের যৌথ আয়োজনে চাঁদপুর শহরে র‌্যালী বের হয়। মাহে রমজানের পবিত্রতা রক্ষা করুন, দ্রব্যমূল্য স্থিতিশীল রাখুন, খাদ্যদ্রব্য ভেজাল মুক্ত রাখুন, আত্মশুদ্ধি অর্জনের চেষ্টা করুন, ফুটপাত দখল মুক্ত করে মানুষের চলাচলের পথ সহজ করুন শ্লোগানে বুধবার (১৬ মে) বাদ আছর শহরের শপথ চত্বর প্রাঙ্গন থেকে র‌্যলিটি বের হয়ে গুরত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে পাল বাজার গেইটে গিয়ে শেষ হয়।

সেখানে সংক্ষিপ্ত সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন পুলিশ সুপার ও কমিউনিটি পুলিশিং সমন্বয় কমিটির প্রধান উপদেষ্টা শামসুন্নাহার পিপিএম।

তিনি তার বক্তব্যে বলেন, পবিত্র রমজান মাস হচ্ছে ইবাদত ও ধৈয্য ধারন করার মাস। এই পবিত্র রমজান মাসে আমাদের সকলকে ধৈয্য ধারন করে আল্লাহর ইবাদত করতে হবে। রমজান আসলে অনেক ব্যবসায়ী খাদ্যে ভেজাল করেন। তিনি বলেন, আল্লাহ যেমন ব্যবসার মাধ্যমে জীবিকা নির্বাহ করার কথা বলেছেন, ঠিক তেমনি হালাল ব্যবসার কথাও বলেছেন। পবিত্র কোরআনে ইসলাম সম্পর্কে অনেক দিক নির্দেশনার কথা লেখা রয়েছে। আমরা সকলে পবিত্র কোরআনে যা লেখা রয়েছে তা মেনে চলবো। আমরা যাদে সকল কিছুতে ধৈয্য ধারন করে সত্যিকারের সিয়াম সাধনার মাস পালন করতে পারি সেদিকে সকলকে খেয়াল রাখতে হবে। তাই তিনি ব্যবসায়ীদের প্রতি পবিত্র কোরআনের কথা মেনে খাদ্যে বেজাল না করার জন্য অনুরোধ জানান। তিনি আরো বলেন, রমজান মাসে শহরের ফুটপাত দখলমুক্ত রাখতে হবে। মানুষ যাতে করে ঈদের কেনাকাটা করতে এমে ঠিকমতো হাটাচলা করতে পারে সেদিকেও সকলকে সচেতন থাকতে হবে।

জেলা পুলিশ সুপার ও কমিউনিটি পুলিশিং সমন্বয় কমিটির প্রধান সমন্বয়ক মোঃ মিজানুর রহমানের সভাপতিত্বে বক্তব্য রাখেন জেলা কমিউনিটি পুলিশিং কমিটির সহ-সভাপতি কাজী শাহাদাত, চাঁদপুর মডেল থানার অফিসার ইনচার্জ মোঃ ওয়ালী উল্লাহ, চাঁদপুর পৌর পুলিশিং কমিটির সভাপতি শেখ মনির হোসেন বাবুল, চাঁদপুর সদর কমিটির সভাপতি সালাহ উদ্দিন আহমেদ জিন্নাহ প্রমুখ।

চাঁদপুর পৌর কমিউনিটি পুলিশিং কমিটির সহ-সভাপতি রোটাঃ মোঃ জামাল হোসেনের পরিচালনায় উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মোঃ তাহমিদুল ইসলাম, পুলিশ অফিসার মনির আহম্মেদ ও সিপিআই মোঃ হারুনুর রশিদ, জেলা কমিউনিটি পুলিশিং কমিটির সহ-সভাপতি মোঃ মিজানুর রহমান খান, সাধারণ সম্পাদক সূফী খায়রুল আলম খোকন, প্রচার সম্পাদক গিয়াসউদ্দিন মিলন, সদর উপজেলা কমিটির সহ-সভাপতি আব্দুল্লাহ আল মামুন, সাধারণ সম্পাদক ওমর ফারুক ও যুগ্ম সম্পাদক হাফেজ মোঃ জাকির হোসেন মৃধা, জেলা পরিবহন কমিউনিটি পুলিশিং কমিটির সাধারণ সম্পাদক রোটাঃ মোঃ মফিজ উদ্দিন সরকার, বিসিক ইডাস্টিয়াল পুলিশিং কমিটির সভাপতি মোঃ সেলিম খান ও সাধারণ সম্পাদক মোঃ মফিজুল ইসলাম খান সেলিম, পৌর কমিটির কোষাধ্যক্ষ মোঃ মুজাম্মেল হক ও প্রচার সম্পাদক অ্যাডঃ বদরুল আলম চৌধুরী, চাঁদপুর অঞ্চল-৫ এর সাধারণ সম্পাদক মোঃ মাহবুবুর রহমান, অঞ্চল-১ এর সাধারণ সম্পাদক শাহ্ মোঃ জাহাঙ্গীর আলম পাটওয়ারী, অঞ্চল-১২ এর সাধারণ সম্পাদক ডাঃ সফিউল্লাহ, অঞ্চল-৬ এর যুগ্ম সম্পাদক মোঃ নুর হোসেন ও প্রচার সম্পাদক মাওঃ মুহাম্মদ আবদুর রহমান গাজী, মোঃ ফারুক খান, আলহাজ্ব এম আই দিদার, মোঃ আবুল কালাম আজাদসহ পুলিশের বিভিন্ন স্তরের কর্মকর্তাগণ ও কমিউনিটি পুলিশিং কমিটির জেলা, উপজেলা, অঞ্চল কমিটির বিভিন্ন স্তরের কর্মকর্তাগণ।

প্রতিবেদক : কবির হোসেন মিজি

Leave a Reply