রাজনীতি

রওশনকে জাপার চেয়ারম্যান ঘোষণা

এরশাদকে বাদ দিয়েই জাপার চেয়ারম্যান হিসেবে রওশনকে ঘোষণা দেয়া হয়েছে। সোমবার (১৮ জানুয়ারি) সন্ধ্যায় রওশন এরশাদের গুলশানের বাসভবনে বৈঠকটি অনুষ্ঠিত হয়। এতে প্রায় ৩৫ জন সদস্য উপস্থিত ছিলেন বলে দাবি করেছেন জিয়াউদ্দিন আহমেদ বাবলু।

 প্রতিক্রিয়ায় এরশাদের ঘোষিত কো চেয়ারম্যান জি এম কাদের এ ঘোষণাকে অবৈধ বলেছেন।

জানা যায়, জিএম কাদেরকে জাতীয় পার্টির কো-চেয়ারম্যান করায় বেজায় চটেছেন রওশনপন্থীরা। তারা রওশন এরশাদকে জাতীয় পার্টির ভারপ্রাপ্ত চেয়ারম্যান হিসেবে ঘোষণা দিয়েছেন।

জাতীয় পার্টির প্রেসিডিয়াম ও পার্লামেন্টারি পার্টির বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছেন মহাসচিব জিয়াউদ্দিন আহমেদ বাবলু।

এরশাদের গঠনতন্ত্রবিরোধী কার্যক্রমের কারণে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তাহলে হুসেইন মুহম্মদ এরশাদের অবস্থান কি হবে। তাকে বহিস্কার করা হয়েছে কি-না। জবাবে জিয়াউদ্দিন আহমেদ বাবলু বলেন, তিনিও থাকবেন।

এক-এগারোর সময় ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদকে জাতীয় পার্টির ভারপ্রাপ্ত চেয়ারম্যান করা হয়েছিলো। তখন দীর্ঘদিন রাজনৈতিক কর্মকাণ্ড থেকে বিরত ছিলেন হুসেইন মুহম্মদ এরশাদ।

জানা যায়, একটি গ্রুপ চেয়েছেন  রওশন এরশাদকে পার্টির ভারপ্রাপ্ত চেয়ারম্যান বানাতে। রওশন এরশাদের সায় পেলে তারা পাল্টা কমিটি করতে চান। এতে মন্ত্রিসভার সদস্য এবং সংসদ সদস্যদের বেশিরভাগের সায় ছিলো।

এর আগে রোববার (১৭ জানুয়ারি) রংপুরে এক কর্মী সম্মেলনে জিএম কাদেরকে পার্টির কো-চেয়ারম্যান হিসেবে ঘোষণা দেন এরশাদ।

একই দিন সন্ধ্যায় প্রেস বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করা হয়। প্রেস বিজ্ঞপ্তিতে জাতীয় পার্টির জাতীয় সম্মেলন অনুষ্ঠানের জন্য গোলাম মোহাম্মদ কাদেরকে আহ্বায়ক এবং এবিএম রুহুল আমীন হাওলাদারকে সদস্য সচিব করে জাতীয় সম্মেলন প্রস্তুতি কমিটি গঠনের কথা বলা হয়।

এ ঘোষণার পর থেকেই পার্টির ভেতরে মিশ্র প্রতিক্রিয়া দেখা দেয়।

অনেকে বলছেন, আবার গ্রুপিং চাঙ্গা হয়ে উঠবে। জিয়াউদ্দিন আহমেদ বাবলুকে এভাবে ক্ষমতাহীন করার প্রক্রিয়া একটি গ্রুপ সহজভাবে নেবে না। বেশিরভাগ এমপি এখনও রওশন এরশাদের সঙ্গে রয়েছেন।

নিউজ ডেস্ক ।।আপডেট : ৮:৫ পিএম১৮জানুয়ারি ২০১৫সোমবার
ডিএইচ

Share