সারাদেশ

যৌতুকের জন্য মাথা অর্ধন্যাড়া ও সিগারেটের ছ্যাঁকা

যৌতুক দিতে অস্বীকার করায় অমানবিক নির্যাতনের শিকার হয়েছে দুই সন্তানের জননী অথরা আক্তার সুমী।

যৌতুক লোভী স্বামী ও আত্মীয়রা তাকে অমানবিকভাবে পিটিয়ে অর্ধন্যাড়া, সিগারেটের আগুন দিয়ে সারা শরীর পুড়িয়ে দিয়েছে। রায়পুরা উপজেলার জাহাঙ্গীরনগর গ্রামে ৩০ ডিসেম্বর এ ঘটনা ঘটে। এ ঘটনায় সোমবার রাতে সুমী রায়পুরা থানায় একটি মামলা দায়ের করেছেন।

জানা গেছে, একই উপজেলার সাহারখোলা গ্রামের পান দোকানদার বাহার উদ্দিনের মেয়ে অথরা আক্তার সুমীকে জাহাঙ্গীরনগর গ্রামের আবুল হাশেমের ছেলে কবির হোসেনের সাথে শরীয়ত মোতাবেক বিয়ে দেওয়া হয়। তাদের দাম্পত্য জীবনে আবির (৪) ও সাব্বির (২) নামে দুটি ছেলে সন্তান রয়েছে। বিয়ের পর থেকেই সুমীর কাছে যৌতুক দাবী করে আসছিলেন কবির। দাম্পত্য সুখের কথা চিন্তা করে সুমী তার বাবার কাছ থেকে দেড় লাখ টাকা যৌতুক এনে স্বামীর হাতে তুলে দেন। কিন্তু এরপরও তার লোভ শেষ হয়নি। তিনি আরো টাকা এনে দেওয়ার জন্য সুমীকে চাপ দিতে থাকেন। সম্প্রতি কবির আরো ৩ লাখ টাকা যৌতুক দাবী করে সুমীকে চাপ দেন।

সুমী এত টাকা দিতে অপারগতা প্রকাশ করেন। এর জের ধরে শনিবার বিকেলে কবির ও তার আত্মীয়-স্বজনরা সুমীর মাথা অর্ধন্যাড়া ও সিগারেট দিয়ে তার ডান ও বাম হাতে ছ্যাঁকা দেন। নির্যাতনের ঘটনায় কবির, শ্বশুর-শাশুড়ি ও দেবর-ননদের বিরুদ্ধে সোমবার রাতে নারী ও শিশু নির্যাতন দমন আইনে তিনি একটি মামলা করেন। (ইত্তেফাক)

নিউজ ডেস্ক
: আপডেট, বাংলাদেশ সময় ৭: ১৫ পিএম, ০২ জানুয়ারি ২০১৮, মঙ্গলবার
এএস

Share