Home / উপজেলা সংবাদ / ফরিদগঞ্জ / যে কোনো রাষ্ট্র ও সমাজের বড় ভিত্তি হচ্ছে মা : এএমএম বাহাউদ্দিন
Bahauddin .3

যে কোনো রাষ্ট্র ও সমাজের বড় ভিত্তি হচ্ছে মা : এএমএম বাহাউদ্দিন

দৈনিক ইনকিলাব সম্পাদক এ এম এম বাহাউদ্দিন বলেছেন, ‘(ছাত্রীদের) কাজ হচ্ছে শুধুমাত্র পড়াশুনা করা। সুশিক্ষায় শিক্ষিত হয়ে রাষ্ট্র এবং সমাজের গুরুত্বপূর্ণ পদে অধিষ্ঠিত হওয়া। যে কোন রাষ্ট্র ও সমাজের বড় ভিত্তি হচ্ছে মা। তোমরা সবাই ভবিষ্যত মা। তোমরা ভালো হলে রাষ্ট্র,সমাজ ভালো হবে। ভবিষৎ পৃথিবী অনেক সুন্দর হবে।

বৃহস্পতিবার (১ মার্চ) দৈনিক ইনকিলাব এর প্রতিষ্ঠাতা, সাবেক মন্ত্রী, মাওলানা এম এ মান্নান(রহ:)’র সহধর্মিণী মরহুমা হোসনে আরা বেগমের নামে প্রতিষ্ঠিত চাঁদপুরের ফরিদগঞ্জ কেরোয়া হোসনে আরা বেগম আদর্শ বালিকা উবির শিক্ষার মান উন্নয়নে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

এ মতবিনিময় অনুষ্ঠানে সভাপ্রধানের বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ছাত্রী-শিক্ষক-অভিভাবকদের উদ্দেশ্যে জনাব এ এম এম বাহাউদ্দিন বলেন, গ্রামীণ জনপদের অবহেলিত নারীদের শিক্ষা প্রদানের মহৎ উদ্দেশ্য নিয়েই কেরোয়া হোসনে আরা বেগম আদর্শ বালিকা উচ্চ বিদ্যালয় প্রতিষ্ঠিত হয়েছিল। আলহামদুলিল্লাহ আমরা সেই লক্ষ্যে সফলতার পথে এগিয়ে যাচ্ছি।

তিনি বলেন, বিদ্যালয়ের অবকাঠামোগত উন্নয়ন তথা ভবন নিমার্ন কাজ সরকারের চুড়ান্ত অনুমোদন পর্যায়ে রয়েছে। ইনশাল্লাহ সহসাই বহুতল ভবন নিমার্ন কাজ শুরু হবে।

সভায় বক্তব্য রাখেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক দীপক কুমার রাউত, সহকারি শিক্ষক সাইফুল ইসলাম ও রাজীব মজুমদার, ছাত্রীদের মধ্যে সাদিয়া ইসলাম মীম। উপস্থিত ছিলেন, বিদ্যালয় ম্যানেজি কমিটির সদস্য শফিকুল ইসলাম পাটওয়ারী,তাকদীর হোসেন, হারুনুর রশিদ ও শফিকুর রহমান।

সভার শুরুতে বিশিষ্ট আলেমেদ্বীন মরহুম মাওলানা এম এ মান্নান(রহ:) ও তাঁর সহধর্মীনি বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা মরহুমা হোসনে আরা বেগমের রুহের মাগফেরাত কামনায় দোয়া করা হয়। ফরিদগঞ্জের নিবৃত্তপল্লীতে নারী শিক্ষার আলো বিচ্চুরণকারী মহিয়সী নারী হোসনে আরা বেগম গত ১০ ফেব্রুয়ারি ইন্তেকাল করেন(ইন্নালিল্লাহে–রাজেউন)।

এ কারনে বিদ্যালয়ের ছাত্রী, শিক্ষক ও অভিবাবকগণ শোকে মুহ্যমান হয়। তারা মরহুমার যোগ্য উত্তরসুরি বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি এ এম এম বাহাউদ্দিন সাহেবকে কাছে পেয়ে আবেগআপ্লুত হন।

তিনি তাৎক্ষনিক বার্ষিক শিক্ষাসফরে স্বপরিবারে অংশগ্রহনের জন্য অনুষ্ঠান আয়োজনের নির্দেশনা দেন। সেই সাথে বিদ্যালয়ের শিক্ষার মান উন্নয়নে তাঁর এবং তাঁদের পরিবারে পক্ষ থেকে সবধরনের সহযোগিতার আশ্বাস দেন।

করেসপন্ডেন্ট
আপডেট, বাংলাদেশ সময় ৭:১৫ পিএম, ২ মার্চ ২০১৮, শুক্রবার
ডিএইচ