খেলাধুলা

যে কারণে ফাইনালে খেলতে পারছেন না সাকিব

বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপের ফাইনাল নিশ্চিত করেছে জেমকন খুলনা। তবে ফাইনালে বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানকে পাচ্ছে না দলটি। শ্বশুরের অসুস্থতার খবর জেনে জরুরি ভিত্তিতে আমেরিকায় যেতে হচ্ছে এই অলরাউন্ডারকে।

খুলনার ম্যানেজার ও সাবেক জাতীয় ক্রিকেটার নাফিস ইকবাল গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, সাকিবের শ্বশুর অসুস্থ হয়ে পড়ায় মঙ্গলবার রাতেই ঢাকা ছেড়ে যেতে হচ্ছে তাকে। হোটেল ছেড়ে গতকাল রাতেই তাকে চলে যেতে হয়েছে। ওর শ্বশুর অনেক দিন থেকে অসুস্থ ছিলেন। কালকে সাকিব জানতে পারে যে তিনি বেশ গুরুতর অসুস্থ এখন।

যেহেতু পরিবার সবসময়ই সবকিছুর আগে এবং জেমকন খুলনা এটাকে সবসময় গুরুত্ব দেয় ও শ্রদ্ধা করে, আমাদের দিক থেকে তাই কোনো সমস্যা ছিল না, বলেন নাফিস।

‘জেমকন খুলনার পক্ষ থেকে আমরা সবাই তার পরিবারের জন্য দোয়া করছি। আশা করি সে নিরাপদে পৌঁছবে।

সাকিবের স্ত্রী উম্মে আহমেদ শিশিরের পরিবার যুক্তরাষ্ট্রে থাকে। এক বছরের নিষেধাজ্ঞার বড় একটি অংশ সাকিব কাটিয়েছেন সেখানেই। বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপে খেলার জন্য গত ৬ নভেম্বর যুক্তরাষ্ট্র থেকে দেশে ফেরেন তিনি।

প্রসঙ্গত গতকাল সোমবারই ফাইনাল নিশ্চিত করেছে খুলনা। শেরেবাংলা স্টেডিয়ামে প্রথম কোয়ালিফায়ারে জহুরুল ইসলামের ঝড়ো ব্যাটিংয়ে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে খুলনার সংগ্রহ ২১০ রান।

যেখানে সাকিব ব্যাট হাতে ১৫ বলে করেছেন ২৮ রান। এর পর কঠিন এই লক্ষ্যে খেলতে নেমে মাশরাফির দুর্দান্ত বোলিংয়ে ১৯.৪ ওভারে ১৬৩ রানেই অলআউট হয়েছে চট্টগ্রাম। সেখানে বল হাতেও অবদান ছিল সাকিবের। ৩২ রানে নিয়েছেন একটি উইকেট ।

বার্তাকক্ষ, ১৫ ডিসেম্বর,২০২০;

Share