Home / চাঁদপুর / ‘যে কর্মকর্তা ভালো কাজ করবে, সে সুফল ভোগ করবে’
যে কর্মকর্তা ভালো কাজ করবে, সে সুফল ভোগ করবে

‘যে কর্মকর্তা ভালো কাজ করবে, সে সুফল ভোগ করবে’

মন্ত্রী পরিষদের অতিরিক্ত সচিব মো. মাকসুদুর রহমান পাটওয়ারী

চাঁদপুর জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে মঙ্গলবার থেকে পর্যায়ক্রমে জেলা কৃষি ঋণ কমিটি, জেলা কর্ণধার কমিটি, শতভাগ শিশু ভর্তি বিষয়ক, জেলা টাস্ক ফোর্স, আশ্রয়ন/গুচ্ছ গ্রাম বাস্তবায়ন কমিটি, জেলা ভূ-সম্পত্তি জবরদখল প্রতিকার সংক্রান্ত, খাস জমি বন্দোবস্ত টাস্কফোর্স ও মন্ত্রী পরিষদের অতিরিক্ত সচিব মো. মাকসুদুর রহমান পাটওয়ারীর সাথে ভিডিও কনফারেন্সের মাধ্যমে রাজস্ব মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

ভিডিও কনফারেন্সের মাধ্যমে মন্ত্রী পরিষদের অতিরিক্ত সচিব মো. মাকসুদুর রহমান পাটওয়ারী বলেন, যেখানে আপনি সরকারের নির্ধারিত ভূমি সংক্রান্ত সেবা জনগণের মাঝে পৌঁছে দিতে হবে। রাজস্ব আদায়ের যে টাকা সরকারি খাতে জমা হয় তা দিয়ে তেমন আয় আসে না। শুধুমাত্র জনগণকে নির্ধারিত টাকা দিয়ে দেশের মধ্যে স্থির বজায় রাখার জন্য এই কর আদায় করা হয়। কোন কোম্পানিতে একজন কর্মচারীকে তার কাজের দক্ষতার উপর প্রমোশন বা বেতন-ভাতা ভাড়ানো হয়। তেমনি সরকারের কর্মকর্তা কর্মচারীদের বেতন ভাতা বাড়ানো হয় জনগণের সেবার মান দেখে। সরকারি কমকর্তা/ কর্মচারীরা তাদের দক্ষতার মাধ্যমে সাফল্য অর্জন করে। যে কর্মকর্তা ভালো কাজ করবে তার কর্মের মাধ্যমে সুফল ভোগ করবে এবং যে খারাপ কাজ করবে তার বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গস্খহণ করা হবে। ভালো কাজের অন্ধ অনুসরণ করতে কোনো সমস্যা হয় না। সকলকে প্রতিশ্রুতিবদ্ধ হতে হবে। ভূমিহীন মুক্তিযোদ্ধাদের তালিকা তৈরি করতে হবে। আগামী ৩ মাসের মধ্যে তা বন্ধোবস্ত করতে হবে।

সভায় সভাপতির বক্তব্যে জেলা প্রশাসক আব্দুস সবুর মন্ডল বলেন, শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র/ছাত্রীদের ভর্তির তালিকা ২৮ ফেব্রুয়ারির পর প্রণয়ন করতে হবে। যে সকল ইউনিয়ন পরিষদে ভূমি অফিস নেই সেখানে ইউএনও ও এসিল্যান্ডরা প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতে হবে।

তিনি আরো বলেন, বর্তমান সরকার দেশের মানুষের ভাগ্য খুলে দিতে বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছে। তা বাস্তবায়িত করতে আমাদের সকলকে একসাথে কাজ করতে হবে। বঙ্গবন্ধুর স্বপ্ন পূরণে সকলকে এগিয়ে আসতে হবে।

সভায় অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মুহাম্মদ লুৎফর রহমানের পরিচালনায় বক্তব্য রাখেন, স্থানীয় সরকারের উপ-পরিচালক ওয়াহিদুজ্জামান, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আমির আব্দুল্লাহ মোহাম্মদ মাঞ্জুরুল করিম, জেলা আওয়ামী লীগের সভাপতি মেয়র মোঃ নাছির উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলাল, ফরিদগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা জয়নাল আবেদিন, হাজীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোর্শিদুল ইসলাম, শাহরাস্তি উপজেলা নির্বাহী কর্মকর্তা শামিউল মাসুদ, কচুয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ আশরাফি হোসেন, মতলব দক্ষিণ উপজেলা নির্বাহী কর্মকর্তা ফারহানা ইসলাম, সদর উপজেলা সহকারী কর্মকর্তা (ভূমি) চৌধুরী আশরাফুল করিম, ফরিদগঞ্জ উপজেলা সহকারী কর্মকর্তা (ভূমি) সাইফুল ইসলাম ভূঁইয়া, মতলব দক্ষিণ উপজেলা সহকারী কর্মকর্তা (ভূমি) কানিজ ফাতেমা, বিআরডিবির উপ-পরিচালক এসএম জুয়েল আহমেদ, সমাজ সেবা অধিদপ্তরের উপ-পরিচালক মোবারক হোসাইন, পরিবার পরিকল্পনার উপ-পরিচালক ডাঃ মোঃ ইলিয়াস প্রমুখ।

সভায় বিভিন্ন বিষয়ে সিদ্ধান্ত গ্রহণ করা হয়। এসময় উপস্থিত ছিলেন প্রশাসনের কর্মকর্তা, কর্মচারী ও ইউনিয়ন সহকারী ভূমি কর্মকর্তাগণ।

আনোয়ারুল হক, স্টাফ করেসপন্ডেন্ট

|| আপডেট: ১০:০২ অপরাহ্ন, ১৬ ফেব্রুয়ারি ২০১৬, মঙ্গলবার

এমআরআর