Home / খেলাধুলা / যুব বিশ্বকাপে অংশ নিতে নিউজিল্যান্ডে অনূর্ধ্ব-১৯ ক্রিকেট দল
যুব বিশ্বকাপে অংশ নিতে নিউজিল্যান্ডে অনূর্ধ্ব-১৯ ক্রিকেট দল

যুব বিশ্বকাপে অংশ নিতে নিউজিল্যান্ডে অনূর্ধ্ব-১৯ ক্রিকেট দল

নিউজিল্যান্ডের কন্ডিশনে এখনো খেলা হয়নি অনূর্ধ্ব-১৯ দলের। অচেনা কন্ডিশনে বিশ্বকাপের ফাইনাল খেলার স্বপ্ন নিয়ে নিউজিল্যান্ডের উদ্দেশ্যে সোমবার রাতে পৌনে একটায় দেশ ছেড়েছে সাইফ বাহিনী।

সোমবার দেশ ছাড়ার আগে বিকেলে গণমাধ্যমের মুখোমুখি হন যুব দলের তিন খেলোয়াড়। সেখানে অধিনায়ক সাইফ জানান, ‘অবশ্যই লক্ষ্য থাকবে ফাইনাল খেলা। কিন্তু ধাপে ধাপে যাব, ম্যাচ বাই ম্যাচ যাব। প্রথম রাউন্ডে ভালো করলে পরে কোয়ার্টার-ফাইনাল আছে, ওভাবে ধাপে ধাপে এগোনোর পরিকল্পনা আমাদের।’

সাইফের নেতৃত্বধীন দলের কোনো ক্রিকেটার এর আগে নিউ জিল্যান্ডে খেলেননি। কন্ডিশনের সঙ্গে মানিয়ে নিতে ১১ দিনের একটি ক্যাম্প করবে বাংলাদেশ দল। ওটাগো একাদশের বিপক্ষে ডানেডিনে ১, ৩ ও ৫ জানুয়ারি তিনটি প্রস্তুতি ম্যাচও খেলবে যুবারা।

সাইফ বলেন, ‘নিউজিল্যান্ডের কন্ডিশনটা আমাদের জন্য অবশ্যই কঠিন হবে। তবে আমাদের প্রস্তুতি ভালো। শেষ যুব এশিয়া কাপে খুব ভালোভাবে ঘুরে দাঁড়িয়েছি। সামনে আমাদের প্রস্তুতি ক্যাম্প আছে, তিনটা প্রস্তুতি ম্যাচ আছে। এছাড়া আমরা এই ব্যাচটা অনেক দিন একসাথে আছি। আমাদের কমিউনিকেশন ও কম্বিনেশন খুব ভালো। ওটাই আমাদের শক্তি।’

বুধবার ক্রাইস্টচার্চে পৌছে সেদিনই ক্যাম্পের ভেন্যু ডানেডিনে যাবে বাংলাদেশ। একদিন বিশ্রাম নিয়ে শুক্রবার থেকে শুরু হবে কন্ডিশনের সঙ্গে মানিয়ে নেওয়ার লড়াই।

নিউজ ডেস্ক
: আপডেট, বাংলাদেশ সময় ৩ : ১০ পিএম, ২৬ ডিসেম্বর ২০১৭, মঙ্গলবার
এএস