জাতীয়

যুদ্ধাপরাধী আব্দুল লতিফের মৃত্যু

চাঁদপুর টাইমস নিউজ ডেস্ক ।   আপডেট: ০১:১০ অপরাহ্ণ, ২৮ জুলাই ২০১৫, মঙ্গলবার

একাত্তরে মানবতাবিরোধী অপরাধে অভিযুক্ত বাগেরহাটের আব্দুল লতিফ তালুকদার মারা গেছেন। সোমবার দিবাগত রাত ৩টা ২০ মিনিটে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। বিষয়টি নিশ্চিত করেছেন কারারক্ষী জাকারিয়া এবং হাসপাতালের পুলিশ ক্যাম্প ইনচার্জ সেন্টু চন্দ্র দাস।

কারারক্ষী জাকারিয়া জানান, গত ২৩ জুলাই বৃহস্পতিবার দুপুরে অসুস্থ হয়ে পড়লে ঢাকা কেন্দ্রীয় কারাগার থেকে তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে (২) এর মেডিসিন বিভাগে ৬০২ নং ওয়ার্ডে ভর্তি করা হয়। চিকিৎসাধীন অবস্থায় সোমবার রাতে তিনি মারা যান।

জাকারিয়া আরো জানান, আব্দুল লতিফ তালুকদার বার্ধক্যজনিত রোগে ভুগছিলেন। তার হাজতি নং ২১৮৭৪/২০১৫।

প্রসঙ্গত, ১৯৭১ সালে মুক্তিযুদ্ধের সময় বাগেরহাটের কচুয়া উপজেলার শাখারিকাঠি বাজারে ৪২ জনকে হত্যার দায়ে অভিযুক্ত আব্দুল লতিফ তালুকদার। যুদ্ধের সময় লুট ও অগ্নিসংযোগেরও অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে। ২০১৪ সালে জুনে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের গ্রেপ্তারি পরোয়ানা জারির পর তোকে গ্রেপ্তার করা হয়।

গত ২৩ জুন আব্দুল লতিফের বিরুদ্ধে অভিযোগের শুনানি শেষে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল-১ রায় অপেক্ষমাণ রাখেন। একইসঙ্গে বাগেরহাটের আরও দুই রাজাকার কসাই সিরাজ মাস্টার ও খান আকরামের মামলার বিচারিক কার্যক্রম শেষে রায় ঘোষণার জন্য অপেক্ষমাণ (সিএভি) রাখা হয়। যে কোন দিন এই মামলার রায় ঘোষণা করা হবে।

 

চাঁদপুর টাইমস : প্রতিনিধি/এমআরআর/২০১৫

চাঁদপুর টাইমস ডট কমপ্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি

Share