বিশেষ সংবাদ

যুক্তরাষ্ট্রের সমালোচনায় তিন মন্ত্রী

মার্কিন যুক্তরাষ্ট্রের কড়া সমালোচনায় মুখর আওয়ামী লীগের প্রভাবশালী তিন মন্ত্রী। শনিবার ঢাকাস্থ মার্কিন দূতাবাস নতুন করে সতর্কতা জারি করাকে তারা আন্তর্জাতিক ষড়যন্ত্রের অংশ, সরকারের বিরুদ্ধে অবস্থান ও বাড়াবাড়ি বলে মন্তব্য করেছেন। রোববার পৃথকভাবে ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত, বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ ও স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

নিজ দফতরে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত ক্ষুব্ধ প্রতিক্রিয়ায় বলেন, আওয়ামী লীগ ক্ষমতা থাকার পুরোটা সময় যুক্তরাষ্ট্র একই আচরণ করে আসছে। এটা তাদের পলিসি। আপনারা যত চেষ্টাই করুন না কেন, এটা খুব বেশি পরিবর্তন হবে বলে আমার মনে হয় না।

তিনি আরো বলেন, এটা নিয়ে হৈচৈ করারও আমি কিছু দেখছি না। নিউইয়র্কে প্রতিদিন কতজন বাঙালি মারা যায়, সেটা হিসাব করেন।

বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ রোববার বনানী কবরস্থানে শেখ রাসেলের কবরে পুষ্পস্তবক অর্পণ ও মোনাজাত শেষে বলেন, এটা যুক্তরাষ্ট্রে বাড়াবাড়ি। বাংলাদেশে নতুন করে এমন কোনো পরিস্থিতির সৃষ্টি হয়নি যে, যুক্তরাষ্ট্র রেড এলার্ট জারি করতে পারে।

বাংলাদেশে পশ্চিমাদের ওপর হামলার শঙ্কা প্রকাশ করে যুক্তরাষ্ট্রের দেয়া সতর্কতাকে আন্তর্জাতিক ষড়যন্ত্রের অংশ বলে মন্তব্য করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। নিজ কার্যালয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেছেন, এটি একটি চক্রান্ত। আর এ চক্রান্ত দেশ ও সরকারের বিরুদ্ধে।

প্রসঙ্গত, ঢাকাস্থ মার্কিন দূতাবাস গত শনিবার রাতে দূতাবাসের ওয়েবসাইটে এদেশে পশ্চিমা নাগরিকদের ওপর হামলার আশঙ্কার পর্যাপ্ত প্রমাণ রয়েছে উল্লেখ করে দূতাবাস থেকে নতুন করে এ সতর্কতা জারি করা হয়।

Share