Home / শীর্ষ সংবাদ / কচুয়া দু’মতালম্বিদের পাল্টাপাল্টি সম্মেলনকে কেন্দ্র করে সড়ক অবরোধ
Grouping

কচুয়া দু’মতালম্বিদের পাল্টাপাল্টি সম্মেলনকে কেন্দ্র করে সড়ক অবরোধ

চাঁদপুরের কচুয়া উপজেলার রহিমানগর বিএবি উচ্চ বিদ্যালয় মাঠে একই স্থানে দুই মতালম্বিদের ইসলামি মহা সম্মেলন অনুষ্ঠানকে কেন্দ্র করে দুই পক্ষ চরম উত্তেজনা ছড়িয়ে পড়ে। জানাগেছে, এক পক্ষের ২,৩ ও ৪ অক্টোবর এবং অন্য পক্ষের ৩ অক্টোবর উক্ত স্থানে ইসলামি মহা সম্মেলন অনুষ্ঠানের উদ্যোগ গ্রহন করা হয়। এতে এলাকার কিছু লোকজন মাহফিলের পক্ষে ও কিছু লোকজন বিপক্ষে জড়িয়ে পড়ে।

আহূত ইসলামি সম্মেলন অনুষ্ঠানে অনঢ় অবস্থান নিলে তা বন্ধের দাবিতে একটি পক্ষ সোমবার বিকেল সাড়ে ৩টা থেকে সন্ধ্যা সাড়ে ৫টা পর্যন্ত প্রায় ২ ঘন্টা কচুয়া-কালিয়াপাড়া সড়কের রহিমানগর এলাকায় সড়ক অবরোধ করে।
এতে শত শত যানবাহন আটকা পড়ে যাত্রী সাধারণ চরম দূর্ভোগের শিকার হয়।

খবর পেয়ে কচুয়া থানার পুলিশ ঘটনাস্থলে পৌঁছে দফায় দফায় চেষ্টা করে অবরোধ তুলে নেয়ার চেষ্টা করে। এরই এক পর্যায়ে উভয় পক্ষের নেতৃবৃন্দর সাথে আলাপ আলোচনা করে উদভূত সমস্যার একটি সম্মানজনক সুষ্ঠ সমাধান দেওয়া হবে মর্মে কচুয়া উপজেলা প্রশাসনের পক্ষ থেকে আশ্বাস প্রদান করা হলে, অবরোধকারীরা সন্ধ্যার পূর্বে অবরোধ তুলে নেয়।

রাত ৮টায় এ রিপোর্ট লেখা পর্যন্ত কচুয়া উপজেলা নির্বাহী অফিসার নীলিমা আফরোজের সাথে যোগাযোগ করা হলে, তিনি জানান, কিছুক্ষণের মধ্যে আমার অফিস কক্ষে চাঁদপুরের জেলা প্রশাসক মোঃ মাজেদুর রহমান খান ও পুলিশ সুপার মোঃ জিহাদুল কবির মহোদয়ের উপস্থিতিতে উভয় পক্ষের নেতৃবৃন্দদের নিয়ে বিষয়টি সমাধানের লক্ষ্যে বৈঠক শুরু হচ্ছে।

প্রতিবেদক- জিসান আহমেদ নান্নু, কচুয়া ॥
১ অক্টোবর, ২০১৮