Home / উপজেলা সংবাদ / মতলব উত্তর / মতলবে চর দখল নিয়ে দু’গ্রুপে সংর্ঘষ : গুলিবিদ্ধসহ আহত ৬
ghulibiddoh

মতলবে চর দখল নিয়ে দু’গ্রুপে সংর্ঘষ : গুলিবিদ্ধসহ আহত ৬

চাঁদপুরের মতলব উত্তর উপজেলার বড়চর গ্রামে চর দখল নিয়ে দু’গ্রুপের সংর্ঘষে ৬ জন গুরুতর আহত হয়ে চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালে ভর্তি হয়েছেন।

মঙ্গলবার (৩০অক্টোবর) রাত ৩ টায় এ ঘটনা ঘটে। আহতরা হলেন, মতলব উত্তর উপজেলার চরকাশিম গ্রামের সেজু বেপারী (৫৫), তার ছেলে জহির বেপারী (৩২), আক্কাছ আলী বেপারীর ছেলে বাদল বেপারী (৪১), ছেরু বকাউলের ছেলে নান্নু বকাউল (৫৫), আজিজ বকাউলের ছেলে জামাল বকাউল (৩৪) ও রসুল বেপারীর ছেলে খোরশেদ বেপারী (৫০)। এদের মধ্যে বাদল বেপারী গুলিবৃদ্ধ হয়েছেন বলে আহতরা জানেিয়ছেন।

আর বাকিরা কেউ কেউ মাছ ধরার টেটা ও দেশীয় অস্ত্রের আঘাতে রক্তাক্ত জখম হয়ে আহত হয়েছেন বলে জানাগেছে।

আহতরা জানান’ একই উপজেলার চরমুর গ্রামের বসির উল্ল্যাহ মেম্বারের সাথে ছষ্টখন্ড বড়চর দখল নিয়ে চরকাশিম গ্রামের লোকজনের সাথে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছে। তারই সুত্র ধরে সোমবার গভীর রাতে বসির মেম্বার তার প্রায় এক দেড়’শ লোক নিয়ে আহতদের চরকাশিম গ্রামে গিয়ে কয়েকটি ককটেল বিষ্পোরণ ও বিভিন্ন ভাবে হইহুল্লোর করে এলাকায় উত্তেজনা সৃষ্টি করে। পরে তারা তার প্রতিবাদ জানাতে এগিয়ে আসলে বসির মেম্বারের ভাড়া করা লোকজন তাদেরকে কেউ টেটা কেউ দেশীয় বিভিন্ন অস্ত্র দিয়ে তাদেরকে আঘাত করে রক্তাক্ত জখম করে। পরে অন্যান্যরা তাদের উদ্ধার করে হাসপাতালে এনে ভর্তি করায়।

এদিকে অভিযুক্ত বসির মেম্বারের সাথে মুঠোফোনে কথা হলে তিনি বলেন, যারা আহত হয়েছেন, উল্টো তারাই আমাদের গ্রামে এসে ককটেল বিস্পোরণ করে ,বাড়ি ঘরে আগুন লাগিয়ে দিয়েছেন। গুলি বিদ্ধের বিষয়ে তিনি বলেন করে কে গুলিবৃদ্ধ হয়েছেন বা কেউ গুলি করেছেন কিনা তা আমি বিছুই বলতে পারবো না।

এ ব্যাপরে চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডাঃ আসিবুল আহসান চৌধুরী বলেন, আহত হয়ে হাসপাতালে যারা ভর্তি হয়েছেন তাদের মধ্যে ১ জনের অবস্থা বেশি গুরুতর। গুলিবিদ্ধের বিষয়টি তাদের কাছে শুনেছি তবে এমন কোন চিহ্ন আমরা দেখিনি।

এ রিপোর্ট লেখা পর্যন্ত এলকাায় থমথমে অবস্থা বিরাজ করছে, যে কোনো সময় আবারো সংঘর্ষ হতে পারে।

মতলব উত্তর থানার অফিসার ইনচার্জ মো. আনোয়ারুল হক মঙ্গলবার সন্ধ্যায় মুঠোফোনে চাঁদপুর টাইমসকে জানান, ‘সংঘর্ষের ঘটনায় এখন পর্যন্ত থানায় কোনো অভিযোগ দায়ের হয়নি। আমি নিজেই সেখানে ফোর্স নিয়ে গেছি। পরিস্থিতি এখন শান্ত আছে। তবে একটি পরিত্যক্ত ঘরে কে বা কারা আগুন দিয়েছে।’

প্রতিবেদক- কবির হোসেন মিজি
: আপডেট, বাংলাদেশ ৭ : ৪৫ পিএম, ৩১ অক্টোবর, ২০১৭ মঙ্গলবার
এইউ

Leave a Reply