Home / ইসলাম / যারা আল্লাহর দিকে ফিরে ইহকালে তাদের বিপদ রহমতস্বরুপ : হ্যাপি
Happy Tablig 2

যারা আল্লাহর দিকে ফিরে ইহকালে তাদের বিপদ রহমতস্বরুপ : হ্যাপি

সাবেক অভিনেত্রী নাজনীন আক্তার হ্যাপি বলেছেন, যারা ইহকালে আল্লাহর দিকে ফিরে আসে ইহকালে তাদের বিপদ রহমতস্বরুপ।  শুক্রবার তিনি তার ফেসবুকে এ সংক্রান্ত একটি স্টাটাসে দিয়েছেন।  চাঁদপুর টাইমস পাঠকদের জন্য তার স্টাটাসটি হুবুহু তুলে ধরা হলো

আল্লাহর দিকে যারা ফিরে আসে তাদের পক্ষে ইহলৌকিক বিপদাপদ রহমতস্বরূপঃ যার মর্ম এই যে,আল্লাহপাক অনেক মানুষকে তাদের কৃত পাপের জন্য সাবধান করে দেয়ার উদ্দেশ্যে ইহকালে তাদের উপর নানাবিধ দু:খ-যন্ত্রণা ও রোগ-ব্যাধি চাপিয়ে দেন,যেন তারা সতর্ক হয়ে পাপ থেকে ফিরে আসে এবং পরকালের কঠিনতম শাস্তি থেকে অব্যহতি পেতে পারে।

অবশ্য যেসব লোক এরুপ দূর্যোগ-দূর্বিপাক সত্তেও আল্লাহর প্রতি ধাবিত না হয়— তাদের পক্ষে এটা দ্বিগুণ শাস্তি,(একটা)দুনিয়াতেই নগত,(দ্বিতীয়টা) পরকালের কঠিনতম শাস্তি।কিন্তু নবী ও ওলীগণের(যারা আল্লাহর বন্ধু) উপর যে বিপদাপদ আসে,তাদের ব্যাপারে এদের থেকে সম্পূর্ণ ভিন্ন ধরণের।এগুলো তাদের পক্ষে পরীক্ষাস্বরূপ। যার মাধ্যমে তাদের মর্যাদা উন্নত হতে থাকে। যার লক্ষণ ও পরিচয় এই যে,এরূপ বিপদ-আপদ ও রোগ-ব্যাধীর সময়ও তারা আল্লাহ পাকের পক্ষ থেকে এক প্রকারের আত্বীক শান্তি ও সস্তি লাভ করে থাকেন।
(মা’আরেফুল কোরআন)
“মানুষ কি একথা মনে করে যে, তারা একথা বলেই অব্যহতি পেয়ে যাবে যে,‘আমরা বিশ্বাস করি’ এবং তাদেরকে পরীক্ষা করা হবে না? আমি তাদেরকেও পরিক্ষা করেছি,যারা তাদের পূর্বে ছিল। আল্লাহ অবশ্যই জেনে নেবেন মিথ্যুকদেরকে। যারা মন্দ কাজ করে, তারা কি মনে করে যে, তারা আমার হাত থেকে বেঁচে যাবে? তাদের ফায়সালা খুবই মন্দ। যে আল্লাহর সাক্ষাত কামনা করে, আল্লাহর সেই নির্ধারিত কাল অবশ্যই আসবে। তিনি সর্বশ্রোতা,সর্বজ্ঞানী।”– (সূরা আল আনকাবুত,আয়াত ১-৫)

: আপডেট ৭:০৬ পিএম, ৮ মার্চ  ২০১৬, শুক্রবার

ডিএইচ