সারাদেশ

যানজট চরমে : তবুও ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে চলছে পণ্যবাহী

কুমিল্লা করেসপন্ডেন্ট :

আজ থেকে বন্ধ হওয়ার কথা থাকলেও ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে অবাধে চলছে পণ্যবাহী ট্রাক ও ট্যাঙ্ক লরি। সকাল থেকেই মহাসড়কের কুমিল্লা অংশের বিভিন্ন স্থানে চোখে পড়ে এসব যানবাহন।

ঈদকে সমানে রেখে যানবাহনের বাড়তি চাপ এবং মহাসড়কের ৪ লেন প্রকল্পের কাজের দরুণ মহাসড়কের কুমিল্লার বিভিন্ন স্থানে ৪ লেন থেকে ২ লেনে এবং কোথাও কোথাও যানবাহন ২ লেন থেকে ১ লেনে চলাচল করতে হচ্ছে। এ কারণে কুমিল্লা সেনানীবাস এলাকার মতো ক’টি পয়েন্টে যানবাহন অতি ধীরগতিতে চলাচল করতে হচ্ছে।

তবে কুমিল্লা অংশের ১০৮ কিলোমিটার এলাকার জুড়ে হাইওয়ে পুলিশের পাশাপাশি রয়েছে জেলা পুলিশের বাড়তি তৎপরতা।

মঙ্গলবার মহাসড়কের বিভিন্ন পয়েন্ট পরিদর্শন করেন কুমিল্লার পুলিশ সুপার শাহ মোহাম্মদ আবিদুর রহমান। এসময় তার সাথে অতিরিক্ত পুলিশ সুপার আলী আশরাফ, সদর সার্কেলের সহকারী পুলিশ সুপার ইমতিয়াজ আহমেদসহ জেলা পুলিশ ও হাইওয়ে পুলিশের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

পুলিশ সুপার জানান, জেলা পুলিশ মহাসড়কের দাউদকান্দি, কুমিল্লা সেনানিবাস এলাকা সংলগ্ন আলেখার চর, চৌদ্দগ্রামসহ মোট ৬টি পয়েন্টে উভয়মুখি ১২টি সিসি ক্যামেরা বসানো হয়েছে। এসব ক্যামেরায় যানবাহন চলাচলের উপর কুমিল্লা পুলিশ সুপারের কার্যালয় থেকে কেন্দ্রিয়ভাবে নজরদারি (নিয়ন্ত্রণ) করা হচ্ছে।

এদিকে কুমিল্লা সেনানিবাস এলাকাসহ ক’টি স্থানে ওয়াচ টাওয়ারের মাধ্যমে রয়েছে হাইওয়ে পুলিশের নিবিড় পর্যবেক্ষণ। ফলে মহাসড়কে কোথাও দীর্ঘস্থায়ী যানজট সৃষ্টি হতে দেখা যাচ্ছে না।

এদিকে বুধবার ভোরে দাউদকান্দি উপজেলার মেঘনা-গোমতী সেতুর ওপর চাকা ফেটে চট্টগ্রামগামী মালবাহী ট্রাক বিকল হওয়ায় এক পাশের লেন বন্ধ হয়ে যায়। এতে বুধবার ভোর পাঁচটার দিকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে তীব্র যানজটের সৃষ্টি হয়।

আপডেট :   বাংলাদেশ সময় : ০৫:৩৫ অপরাহ্ন, ৩০ আষাঢ় ১৪২২ বঙ্গাব্দ,  বুধবার ১৫ জুলাই ২০১৫ খ্রিস্টাব্দ

 

চাঁদপুর টাইমস : প্রতিনিধি/এমআরআর/২০১৫

চাঁদপুর টাইমস ডট কমপ্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি

Share