Home / চাঁদপুর / ‘যাত্রী হয়রানি বন্ধে চাঁদপুর লঞ্চঘাটকে ওয়ান ওয়ে করা হবে’
চাঁদপুর লঞ্চঘাটকে

‘যাত্রী হয়রানি বন্ধে চাঁদপুর লঞ্চঘাটকে ওয়ান ওয়ে করা হবে’

চাঁদপুর সদর লঞ্চ টার্মিনালে যাত্রী হয়রানি প্রতিরোধে মতবিনিময় সভার আয়োজন করেছে চাঁদপুর জেলা পুলিশ। সোমবার সকালে চাঁদপুর মডেল থানার ব্যবস্থাপনায় চাঁদপুর নৌ থানায় মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) স্নিগ্ধা সরকার।

তিনি বলেন, যাত্রী হয়রানি বন্ধে চাঁদপুর লঞ্চঘাটকে ওয়ান ওয়ে করা হবে। কোন চালক লঞ্চঘাটে চিৎকার চেচামেচি করতে পারবে না। চালকরা তাদের নির্দিষ্ট স্থানে থাকবে। আর যাত্রীরা তাদের গন্তব্যে পৌঁছার পর চালকদের কাছে যাবে। যার যার অবস্থান থেকে সকলকে কাজ করতে হবে।

তিনি আরো বলেন, ইজারা তোলার নিদিষ্ট স্থান থাকতে হবে। এখানে অনেক দুষ্কৃতকারী রয়েছে, আমরা তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহন করবো। রেজিস্ট্রেশনবীহিন অটোরিকশা সিএনজি ঘাটে প্রবেশ করলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। সিএনজির চালকদের ও টার্মিনালের কুলিদের নিদিষ্ট পোশাক থাকতে হবে। পোশাকবীহিন লেবাররা ঘ্যাংওয়েতে প্রবেশ করতে পারবে না।

অন্যথায় তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহন করা হবে। অনৈতিক কার্যকলাপ রোধে নৌ পুলিশ নিয়মিত লঞ্চে টহল দিবে। সবার সিন্ধান্তগুলো দৃশ্যমান করতে হবে। আগামী ৭ দিন পর যে বিষয়গুলো সিদ্ধান্ত হলো, তার উপর অভিযান পরিচালনা করা হবে।

চাঁদপুর নৌ পুলিশের (সার্কেল) মো. হেলাল উদ্দিনের সভাপতিত্বে বক্তব্য রাখেন চাঁদপুর মডেল থানার ওসি মো. নাসিম উদ্দিন, জেলা বন্দর কর্মকর্তা এ কে এম কায়সারুল ইসলাম, জেলা ট্রাফিক পুলিশের ইনচার্জ মো. সাইফুল ইসলাম, চাঁদপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এএইচএম আহসান উল্ল্যাহ, প্রথম আলোর জেলা প্রতিনিধি আলম পলাশ।

চাঁদপুর মডেল থানার ওসি তদন্ত মো. হারুনুর রশিদের পরিচালনা আরো বক্তব্য রাখেন ৭নং ওয়ার্ড কমিউনিটি পুলিশিং সভাপতি শাহ আলম মল্লিক, সাধারণ সম্পাদক সেলিম রেজা, সিএনজি শ্রমিক ইউনিয়ন সভাপতি কাজী ওমর ফারুক, সদর থানা সিএনজি মালিক সমিতির সভাপতি জোবায়ের হোসেন, সিএনজি চালক সফিক গাজী, চালক আব্দুল আজিজ।

প্রতিবেদকঃশরীফুল ইসলাম,৯ নভেম্বর ২০২০