যাত্রীবেশে বিমান ছিনতাই : জরুরি অবতরণ

মিশরীয় বিমান সংস্থার একটি যাত্রীবাহী বিমান ছিনতাই করেছে দুর্বৃত্তরা। অন্তত ৬২জন যাত্রীসহ ছিনতাই হওয়া বিমানটি সাইপ্রাসের লারনাকা বিমানবন্দরে জরুরি অবতরণ করেছে।
বিমান সংস্থা, মিশর সরকার ও সাইপ্রাসের রাষ্ট্রীয় বেতার সূত্রে বিভিন্ন সংবাদমাধ্যম জানিয়েছে, অন্তত একজন সশস্ত্র ছিনতাইকারী বিমানটি নিয়ন্ত্রণ করছে বলে জানা গেছে।

সিএনএন-কে মিশরের বেসামরিক বিমান চলাচল মন্ত্রণালয়ের মুখপাত্র ইহাব রাসলান জানিয়েছেন, মিশরের উত্তরাঞ্চলীয় শহর অ্যালেক্সান্দ্রিয়ার বুর্জ আল আরব বিমানবন্দর থেকে রওনা দিয়ে রাজধানী কায়রোতে যাওয়ার কথা ছিল মিশরের অভ্যন্তরীণ পথে চলাচলকারী বিমানটির।

ইজিপ্টএয়ার বিমান সংস্থার মুখপাত্রের বরাত দিয়ে বিবিসি জানিয়েছে, ছিনতাইয়ের পর বিমানটিকে সাইপ্রাসে অবতরণের নির্দেশ দিয়েছে দুর্বৃত্তরা। এয়ারবাস এ৩২০ বিমানটিতে ৮০জনের বেশি যাত্রী রয়েছেন বলে জানা গেছে প্রাথমিক খবরে।

সাইপ্রাস ব্রডকাস্টিং করপোরেশন জানিয়েছে, ৫৫জন যাত্রী ও সাতজন ক্রুসহ মোট ৬২জন আছেন বিমানটিতে। অন্তত একজন দুর্বৃত্ত সশস্ত্র বলে জানা গেছে।

তবে মিশরের বেসামরিক বিমান কর্তৃপক্ষ বিমানটিতে ৮১জন যাত্রী থাকার কথা জানিয়েছে।

সাইপ্রাসের ‘ফ্লাইট ইনফরমেশন’ অঞ্চলে মঙ্গলবার বিমানটি ছিনতাই হওয়ার পর বিমানটিকে লারনাকায় অবতরণে বাধ্য করা হয়েছে বলে জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।

নিউজ ডেস্ক : আপডেট ০১:১৯ পিএম, ২৯ মার্চ ২০১৭, মঙ্গলবার

ডিএইচ

Share