Home / সারাদেশ / যাত্রীবাহী লঞ্চের ধাক্কায় বাল্কহেড ডুবি, নিখোঁজ ২
লঞ্চের

যাত্রীবাহী লঞ্চের ধাক্কায় বাল্কহেড ডুবি, নিখোঁজ ২

মুন্সীগঞ্জ লঞ্চঘাটের কাছে ধলেশ্বরী নদীতে যাত্রীবাহী এমভি জাহিদ-৩ লঞ্চের ধাক্কায় মালবোঝাই বাল্কহেড ডুবে গেছে। শনিবার (২৬ মার্চ) ভোর পৌনে ৬টার দিকে এ দুর্ঘটনা ঘটে। এসময় তিন জনকে স্থানীয়রা উদ্ধার করেন। এখনও দুই জন নিখোঁজ রয়েছেন।

নিখোঁজ দুই জন হলেন শরীফ (২৫) ও নূরুল ইসলাম (৪০)। তারা উভয়েই বাল্কহেডের কর্মচারী। স্থানীয় প্রত্যক্ষদর্শী ও মুন্সীগঞ্জ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সূত্রে এসব জানা গেছে।

প্রত্যক্ষদর্শী শেখ রায়হান আহম্মেদ জানান, ভোরে আমি লঞ্চঘাটের পাশের চায়ের দোকানে বসেছিলাম। হঠাৎ বিকট শব্দ শুনে পিছনে তাকিয়ে দেখি একটি বড় যাত্রীবাহী লঞ্চ বাল্কহেডটিকে ধাক্কা দিয়েছে। বাল্কহেডটি ডুবে যাচ্ছিলো আর লঞ্চটি কিছুটা পেছনে নিয়ে আবার সামনের দিকে ঢাকামুখী হয়ে দ্রুত দুর্ঘটনাস্থল ত্যাগ করে।

মুন্সীগঞ্জ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স লিডার মনিরুজ্জামান খোকন বলেন, সোয়া ৭টার দিকে খবর পেয়ে ফায়ার সার্ভিস সদস্যদের নিয়ে ঘটনাস্থলে এসে জানতে পারি বাল্কহেডের তিন জন কর্মচারী উদ্ধার হয়েছে ও দুই জন নিখোঁজ আছেন। তাদের উদ্ধারে ডুবুরিদের খবর দেওয়া হয়েছে। তবে কীভাবে বাল্কহেডটি ডুবে গেলো তা উদ্ধার হওয়া কর্মচারীরা বলতে পারছে না।

প্রসঙ্গত, এর আগে গত ২০ মার্চ শীতলক্ষ্যা নদীতে কার্গো জাহাজ রূপসী-৯-এর ধাক্কায় যাত্রীবাহী লঞ্চ এমএল আফসারউদ্দিন ডুবে ১০ জনের মৃত্যু হয়।

বার্তা কক্ষ, ২৬ মার্চ ২০২২