Home / চাঁদপুর / যথাযোগ্য মর্যাদায় চাঁদপুরে বিজয় দিবস উদযাপন
বিজয় দিবস, বিজয় দিবস

যথাযোগ্য মর্যাদায় চাঁদপুরে বিজয় দিবস উদযাপন

স্বাস্থ্যবিধি মেনে যথাযোগ্য মর্যাদায় বিভিন্ন কর্মসূচির মধ্যদিয়ে চাঁদপুরে মহান বিজয় দিবস উদযানপন করা হয়েছে। তবে কোভিড-১৯ প্রাদুর্ভাবের কারণে এ বছর বিজয় দিবস কুচকাওয়াজ অনুষ্ঠিত হয়নি। দিনটি সরকারি ছুটির দিন।

সব সরকারি, আধা-সরকারি, স্বায়ত্তশাসিত ও বেসরকারি ভবনে সূর্যোদয়ের সাথে সাথে জাতীয় পতাকা উত্তোলন করা হয় এবং গুরুত্বপূর্ণ ভবন ও স্থাপনাসমূহ আলোকসজ্জায় সজ্জিত করা হয়। জেলার বিভিন্ন স্থানে প্রধান সড়ক ও সড়কদ্বীপ সমূহ জাতীয় পতাকা ও অন্যান্য পতাকায় সজ্জিত করা হয়।

এদিকে ভোরে মুক্তিযুদ্ধের স্মারক অঙ্গীকারে ফুল দিয়ে শ্রদ্ধা জানান শিক্ষামন্ত্রীর ডা. দীপু মনি এমপির পক্ষে দলীয় নেতৃবৃন্দ, জেলা প্রশাসক মো. মাজেদুর রহমান খান, পুলিশ সুপার মো. মাহবুবুর রহমান পিপিএম (বার), জেলা আওয়ামী লীগ সভাপতি মেয়র নাছির উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলাল, জেলা পরিষদের চেয়ারম্যান আলাহজ ওচমান গনি পাটওয়ারী, জেলা মুক্তিযোদ্ধা সংসদ, নৌ-পুলিশ সুপার, চাঁদপুর প্রেসক্লাব নেতৃবৃন্দ, প্রশাসনসহ বিভিন্ন রাজনৈতিক দল, শিক্ষাপ্রতিষ্ঠান ও সামাজিক সংগঠন সেখানে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন।

১৬ ডিসেম্বর সূর্যোদয়ের সাথে সাথে মুক্তিযুদ্ধের স্মারক ভাস্কর্য ‘অঙ্গীকারের’ সামনে ৩১ বার তোপধ্বনির মধ্য দিয়ে বিজয় দিবসের কর্মসূচির সূচনা হয়। এরপর শুরু হয় শহীদ ও বীর মুক্তিযোদ্ধাদের প্রতি শ্রদ্ধা নিবেদনে ‘অঙ্গীকার’ বেদীতে পুষ্পস্তবক অর্পণ। এছাড়া এদিন সূর্যোদয়ের সাথে সাথে সকল সরকারি, আধা সরকারি, বেসরকারি, স্বায়ত্তশাসিত ও ব্যক্তি মালিকানাধীন প্রতিষ্ঠানে যথাযথ মর্যাদার সাথে জাতীয় পতাকা উত্তোলন করা হয়।

প্রতিবেদক:শরীফুল ইসলাম,১৬ ডিসেম্বর ২০২০