Home / চাঁদপুর / মোহনায় এতিম শিশুদের নিয়ে প্রথম আলো বন্ধুসভার ব্যতিক্রম আনন্দ আড্ডা
এতিম

মোহনায় এতিম শিশুদের নিয়ে প্রথম আলো বন্ধুসভার ব্যতিক্রম আনন্দ আড্ডা

এসো মিলি জলধারায় এই শ্লোগানে প্রথম আলো বন্ধুসভা জাতীয় পরিচালনা পর্ষদের উদ্যোগে চাঁদপুরের তিন নদীর মোহনায় এতিম শিশু মেয়েদের নিয়ে দিনব্যাপী ব্যতিক্রম আনন্দ আড্ডার আয়োজন করা হয়। আজ শুক্রবার সকালে যাত্রীবাহি একটি লঞ্চে করে প্রায় একহাজার বন্ধু ও পরিবারের সদস্যদের নিয়ে রওয়ানা হয়ে দুপুরে চাঁদপুর শহরের পুরোনো লঞ্চঘাটে পৌছে। এ সময় চাঁদপুর বন্ধুসভার পক্ষ থেকে ফুল দিয়ে বরণ করে নেওয়া হয় সারাদেশের বন্ধু ও অতিথিদের। এ সময় ব্যান্ড পার্টির তালে তালে সুসজ্জিত ঘোড়ায় চড়ে তিননদীর মোহনা বড়সেটশন মোলহেডের অনুষ্ঠানস্থলে পৌছান বন্ধুসভা জাতীয় পরিচালনা পর্ষদের সভাপতি উত্তম রায়সহ তার দল।

এ সময় চাঁদপুরের শিশু পরিবারের ৮০জন এতিম শিশুকে নিয়ে মেঘনা পাড়ে বন্ধুসভার সদস্যরা দুপুরের খাবার খান। পরে শিশু পরিবারের প্রত্যেককে বন্ধুসভার পক্ষ থেকে একটি স্কুল ব্যাগ উপহার দেওয়া হয়। এ সময় শিশু পরিবারের শিশুরা দলীয় নৃত্য পরিবেশন করে সবাইকে মুগ্ধ করেন। চাঁদপুর বন্ধুসভার সদস্য রিফাত কান্তি সেন ও কামরুল হাসানের সঞ্চালনায় এ সময় জাতীয় পরিচালনা পর্ষদের নির্বাহী সভাপতি মৌসুমী মৌ,সাধারণ সম্পাদক জাফর সাদিক, ঢাকা মহানগর এবং সারাদেশের ৫৫টি বন্ধুসভার বন্ধুরা ছাড়াও প্রথম আলোর কর্মী এবং বন্ধুসভার শুভাকাঙ্ক্ষীরা উপস্থিত ছিলেন।। স্থানীয়দের মধ্যে উপস্থিত ছিলেন চাঁদপুর পৌরসভার প্যানেল মেয়র ফরিদা ইলিয়াস,ওয়ার্ড কাউন্সিলর সফিকুল ইসলাম,প্রথম আলোর চাঁদপুর প্রতিনিধি আলম পলাশ,বন্ধুসভার সভাপতি মো.তোহিদুর রহমান জনি।

এতিম

উত্তম রায় এমন আয়োজন দেখে বলেন,মনে হয়েছে যেন রূপকথার রাজ্যে এসেছি। আমরা লঞ্চ থেকে নামলাম, ব্যান্ড বাজিয়ে আমাদের বরণ করা হলো। দুটো ঘোড়া দাঁড়িয়েছিলো। অসাধারণ। এখানকার পরিবেশ চমৎকার। নদীর পাড়ে বসে ইলিশ খাবো, অন্যরকম আনন্দ। সংস্কৃতিমনা শিল্প সাহিত্যের মধ্যেই চাঁদপুরের মানুষ জীবন-যাপন করে। নদীর সাথে সখ্যতা তাঁদের। এটা এখানে আসার পর দারুনভাবে প্রমানও পেলাম।

জাতীয় পরিচালনা পর্ষদের নির্বাহী সভাপতি মৌসুমী মৌ বলেন, অসাধারণ লাগছে। আমি যেটা ভেবেছিলাম তার চেয়ে চাঁদপুরের আয়োজন ছিল অসাধারণ। চাঁদপুর যেভাবে স্বাগত জানালো সত্যি অসাধারণ। স্বাগত জানানোর ভাষাটা সত্যি ব্যতিক্রম ছিল। আমি নিশ্চিত ভবিষতে এটা কোথাও হবে না। চাঁদপুর বন্ধুসভা, চাঁদপুর প্রতিনিধি এবং সর্বস্তরের মানুষের জন্য ভালবাসা।
এর আগে একটি ভালো কাজের জন্য জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়, ময়মনসিংহ, ড্যাফোডিল বিশ্ববিদ্যালয়, ভৈরব, বরিশাল বিশ্ববিদ্যালয়, জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়, চট্টগ্রাম, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়, ঝিনাইদহ, রাজশাহী বিশ্ববিদ্যালয়, সিলেট, ও রংপুর এবং বৃক্ষরোপণে সেরা ১০ বন্ধুসভাকে পুরস্কুৃত করা হয়।

এগুলো হচ্ছে ময়মনসিংহ, বরিশাল বিশ্ববিদ্যালয়, পার্বতীপুর, চাঁপাইনবাবগঞ্জ, দিনাজপুর, জামালপুর, ঠাকুরগাঁও, রাজশাহী, রংপুর, গাজীপুর বন্ধুসভা। বন্ধুসভার এই আনন্দ আড্ডায় স্থানীয়ভাবে সহযোগিতায় এগিয়ে আসেন চাঁদপুর বন্ধুসভা।

স্টাফ করেসপন্ডেট, ৩০ ডিসেম্বর ২০২২