মোহনপুর ইউপি উপনির্বাচনে বিদ্রোহী চেয়ারম্যান প্রার্থী কাজী মিজান জয়ী

চাঁদপুরের মতলব উত্তর উপজেলার মোহনপুর ইউনিয়ন পরিষদ উপনির্বাচনে বিদ্রোহী চেয়ারম্যান প্রার্থী কাজী মিজানুর রহমান কাজী মিজানকে বেসরকারীভাবে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন।

১৬ মার্চ বৃহস্পতিবার সকাল সাড়ে ৮টা থেকে বিকাল সাড়ে সাড়ে ৪টা পর্যন্ত দুটি ইউনিয়নে এই প্রথম ইভিএমের মাধ্যমে টানা ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়।

মতলব উত্তর উপজেলার মোহনপুর ইউনিয়নের ৯টি করে ১৮টি কেন্দ্রের প্রাপ্ত ফলাফলে জানাগেছে, মোহনপুর ইউনিয়নে অটোরিকশার প্রার্থী কাজী মিজানুর রহমান পেয়েছেন ৫০২২ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি আওয়ামী লীগ মনোনীত নৌকার প্রতীকের প্রার্থী আব্দুল হাই পেয়েছেন ১৮০৮ ভোট। অপর প্রতিদ্বন্দ্বি প্রার্থীদের মধ্যে মোঃ আবুল কাশেম মাষ্টার স্বতন্ত্র প্রতীক (আনারস) পেয়েছেন,১ হাজার ২শ’২১ ভোট, ফয়সাল আহম্মেদ স্বতন্ত্র প্রতীক (টেলিফোন) পেয়েছেন,৩৬০ ভোট, মোঃ শরীফ মাহমুদ সায়েম স্বতন্ত্র প্রতীক টেবিল ফেন), মোঃ আবু হানিফ অভি স্বতন্ত্র প্রতীক ঢোল) পেয়েছেন ১০৫ ভোট, মোঃ বদিউল আলম স্বতন্ত্র প্রতীক (চশমা) পেয়েছেন-৬৭ ভোট, মোঃ হাবিবুর রহমান স্বতন্ত্র প্রতীক ( মোটরসাইকেল) পেয়েছেন-২৩৮ ভোট, অ্যাড.সেলিম মিয়া স্বতন্ত্র প্রতীক (ঘোড়া) পেয়েছেন-১৪৪ ভোট। এ ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ছিলো-১৬৬৯৪ ভোট। মোট বৈধ ভোটার সংখ্যা ছিলো-৯০১৬ ভোট, আর অনুপস্থিত ভোটার সংখ্যা ছিলো-৭৬৭৮ ভোট।

উল্লেখ্য এই ইউনিয়নে ৯জন প্রার্থী চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করলেও বুধবার (১৫ মার্চ) সন্ধ্যায় ৭জন স্বতন্ত্র প্রার্থী নৌকা মার্কাকে সমর্থন দিয়ে নির্বাচন থেকে সরে দাঁড়ায়। ফলে প্রতিদ্বন্দ্বিতা হয় নৌকা এবং অটোরিকশা প্রতীকের মধ্যে।

মতলব উত্তর উপজেলা রিটার্নিং কর্মকর্তা (অতিরিক্ত দায়িত্ব) কাজী আবু বকর ছিদ্দিক গনমাধ্যমকে এসব তথ্য নিশ্চিত করেন।

নিজস্ব প্রতিবেদক, ১৬ মার্চ ২০২৩

Share