মোহনপুর আলী আহম্মদ মিয়া বহুমুখি মহাবিদ্যালয়ের বার্ষিক ক্রীড়ার পুরস্কার বিতরণ

চাঁদপুরের মতলব উত্তর উপজেলার স্বনামধ্য শিক্ষা প্রষ্ঠিান, বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়ামের অন্যতম সদস্য মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রমের প্রতিষ্ঠিত ঐতিহ্যবাহী আলী আহম্মদ মিয়া বহুমুখী মহাবিদ্যালয় (মোহনপুর কলেজের) বার্ষিক ক্রিড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (১৪ মার্চ) দুপুরে কলেজ মাঠে আলী আহম্মদ মিয়া বহুমুখী মহাবিদ্যালয়ের দাতা সদস্য ও দশানী মোহনপুর উচ্চ বিদ্যালয়ের ব্যবস্থপনা পরিষদের সভাপতি এবং ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সদস্য সাজেদুল হোসেন চৌধুরী দিপু প্রধান অতিথি হিসেবে ক্রিড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার বিতরণ করেন ও বক্তব্য রাখেন।

এসময় সাজেদুল হোসেন চৌধুরী দিপু বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার ক্রীড়াকে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে সুস্থ জাতি, সুস্থ দেহ ও সুস্থ মন গড়তে খেলাধুলার কোন বিকল্প নেই বলেই এ খাতকে সবসময় প্রাধান্য দিয়ে আসছেন। মাদক ও সন্ত্রাসমুক্ত সমাজ বিনির্মাণে ক্রীড়া চর্চার কোনো বিকল্প নেই, শেখ হাসিনার সরকার ক্রীড়াবান্ধব সরকার বলেই, তার সময় দেশের ও দেশের বাইরে ক্রীড়া অঙ্গনের বিকাশ সূচিত হয়েছে।

তিনি আরও বলেন, আজকে যারা শিক্ষার্থী তারা আগামী দিনে দেশ পরিচালনা করবে। তাই আমি বলব ভালো করে লেখাপড়া করতে হবে। আর লেখাপড়ার পাশাপাশি খেলাধুলার বিকল্প নেই। জীবনে শৃঙ্খলা হচ্ছে পরিলক্ষিত বিষয়। তাই শৃঙ্খলা মেনে নিজের জীবন গঠনে এগিয়ে যেতে হবে।

অনুষ্ঠানে উদ্বোধক হিসেবে বক্তব্যে রাখতে গিয়ে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আব্দুল কাইউম খান বলেন,শিক্ষা জাতির মেরুদন্ড। তবে সে শিক্ষা হতে হবে সুশিক্ষা। শিক্ষা ছাড়া কোন জাতি উন্নতি করতে পারেনা। তাই সবাইকে সুশিক্ষায় শিক্ষিত হয়ে দেশ সেবায় আত্মনিয়োগ করতে হবে।

আলী আহম্মদ মিয়া বহুমুখী মহাবিদ্যালয়ের ভারপ্রাপ্ত অধ্যক্ষ তোফায়েল আহাম্মদ এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, ছিলেন, কলেজের আজীবন দাতা সদস্য বীর মুক্তিযোদ্ধা মোঃ আইয়ুব আলী মোল্লা,জেলা পরিষদের সাবেক প্যানেল চেয়ারম্যান জাহাঙ্গীর আলম হাওলাদার।

কলেজের প্রভাষক মোঃ এনামুল হক ও প্রভাষক মঞ্জুর আহম্মেদ এর যৌথ সঞ্চালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন, মোহনপুর ইউপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান মোঃ ইব্রাহিম, দশানী মোহনপুর উচ্চ বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক মোঃ মনসুর আহম্মেদ,ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মোঃ সিদ্দিকুর রহমান,বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজ সেবক মুহিবুল হক সুমিত চৌধুরী, বিশিষ্ট সমাজ সেবক মেজবা উদ্দিন চৌধুরী, কলেজের গভর্নিং বডির অভিভাবক সদস্য মোঃ বাদশা মিয়া, ছানা উল্লাহ প্রধান, বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় সংসদের সাবেক সদস্য মোসাদ্দেক হাওলাদার মামুন,ছাত্রনেতা নাজমুল হোসেন, খোরশেদ আলম, উপজেলা ছাত্রলীগের ১ নাম্বার সদস্য সদরুল আমিন, সদস্য জোবায়ের আহম্মেদ জনি, কলেজের প্রভাষক মাকসুদা আক্তার, জেসমিন আক্তার, রাবেয়া বশরি, এনামুল হক, নেহেল আহম্মেদ,আবুল কালাম,অভিভাবক মোঃ খোরশেদ আলম প্রধানসহ কলেজের গভার্নিংবডির অন্যান্য সদস্য বৃন্দ, শিক্ষক-শিক্ষার্থী সহ বিভিন্ন েেশ্রণি-পেশার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, চাঁদপুরের মতলবের চরাঞ্চল ও নদী তীরবর্তী এলাকার ছেলেমেয়েদের উচ্চ মাধ্যমিক শিক্ষা গ্রহণের উদ্দেশ্যে মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রম তার বাবা বিশিষ্ট সমাজসেবক মরহুম আলী আহম্মদ মিয়ার নামে ‘আলী আহম্মদ মিয়া বহুমুখী মহাবিদ্যালয়’টি ২০১৫ সালে প্রতিষ্ঠা করেন।

নিজস্ব প্রতিবেদক, ১৭ মার্চ ২০২৩

Share