Home / উপজেলা সংবাদ / মতলব উত্তর / মোহনপুরে মেঘনা নদী থেকে ৩ বাল্কহেডসহ আটক ৬
মেঘনা

মোহনপুরে মেঘনা নদী থেকে ৩ বাল্কহেডসহ আটক ৬

চাঁদপুরের মতলব উত্তর উপজেলার মেঘনা নদীতে অভিযান চালিয়ে রাতের বেলায় চলাচলের সময় ৩টি বালুবাহী ব্লাকহেডসহ ৬ জনকে আটক করেছে মোহনপুর নৌ-পুলিশ ফাঁড়ি।

গতকাল (৩ জুলাই) বৃহস্পতিবার রাত সাড়ে ৮টার সময় উপজেলার মেঘনা নদীর মোহনপুর সংলগ্ন এলাকা থেকে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

নৌপুলিশ চাঁদপুর অঞ্চলের সিনিয়র সহকারী পুলিশ সুপার তোফাজ্জল হোসেনের নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়। অভিযানে মোহনপুর নৌ পুলিশ ফাঁড়ি ইনচার্জ মোঃ মুনিরুজ্জামন সহ পুলিশ সদস্যরা এসময় উপস্থিত ছিলেন।

আটককৃত ব্লাকহেড গুলো হলো, দিনের আলো-১, দিনের আলো-২ ও তমাল নেভিগেশন। আটককৃতার হলেন, সাইদুল ইসলাম (৪০), মোঃ ঝন্টু মিয়া (৩৯), সুমন (৪০), মোঃ সুলতান (৭০), মোঃ ফিরোজ মিয়া (৪৭), সুমন (৪৯)।

দিনের আলো -২ এর মাস্টার মোঃ সুলতান মিয়া জানান, ফরিদপুর থেকে ড্রেজারের মাধ্যমে বালু ভর্তি করে ঢাকায় নিয়ে যাচ্ছিলেন। তাদের কাজ হচ্ছে বহন করা। তার মতো প্রতিরাতে বালুবাহী কমপক্ষে শতাধীক বাল্কহেড ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যায়। তবে বাল্কহেডের কাগজপত্র ঠিক আছে।
মোহনপুর নৌ পুলিশ ফাঁড়ি ইনচার্জ মোঃ মুনিরুজ্জামন বলেন, চাঁদপুরের মতলব উত্তর উপজেলার মেঘনা নদীতে অভিযান চালিয়ে রাতের বেলায় আমরা ৩টি বালুবাহী ব্লাকহেড ও ৬ জনকে আটক করেছি। এদের বিরুদ্ধে আমরা নিয়মিত মামলা রুজু করবো। এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলেও জানান।

নৌ-পুলিশ চাঁদপুর অঞ্চলের সিনিয়র সহকারী পুলিশ সুপার তোফাজ্জল হোসেন বলেন, রাতের অন্ধকারে বাল্কহেড চলাচল খুবই ঝুঁকিপূর্ণ। কেননা বাল্কহেডের বেশিরভাগ অংশই পানিতে ডুবে থাকে। এছাড়া লাইটিংয়ের তেমন ব্যবস্থা নেই। এতে করে দ্রুতগামী নৌযানের সাথে যেকোনো মুহূর্তে সংঘর্ষ ঘটতে পারে।

প্রতিবেদক:কামাল হোসেন খান, ৪ আগস্ট ২০২৩