Home / চাঁদপুর / মৈশাদী ইউপি পরিদর্শনে চাঁদপুর জেলা প্রশাসক
মৈশাদী ইউপি পরিদর্শনে চাঁদপুর জেলা প্রশাসক

মৈশাদী ইউপি পরিদর্শনে চাঁদপুর জেলা প্রশাসক

চাঁদপুর সদর উপজেলার ৬নং মৈশাদী ইউনিয়ন পরিষদে কার্যক্রম পরিদর্শন করেছন জেলা প্রশাসক মোঃ আবদুস সবুর মন্ডল।

বুধবার (১৪ জুন) বিকাল ৩টায় তিনি ইউনিয়ন পরিষদ পরিদর্শনে যান। এ সময় সংক্ষিপ্ত আলোচনা সভায় সভাপতিত্ব করেন ইউপি চেয়ারম্যান মোহাম্মদ মনিরুজ্জামান মানিক।

এসময় প্রধান অতিথি তার বক্তব্যে বলেন মৈশাদী ইউনিয়ন পরিষদ জেলার মধ্যে একটি শ্রেষ্ট ইউনিয়ন পরিষদ হিসেবে রুপান্তরিত হয়েছে। এ ইউনিয়ন পরিষদ দ্রুত এগিয়ে যাচ্ছে। ইতিমধ্যে সারা বাংলাদেশের মধ্যে মৈশাদী ইউনিয়ন পরিষদ ডিজিটাল সেন্টারের আয়ের দিকে ৪র্থস্থান অর্জন করেছে। মৈশাদীর চেয়ারম্যান যে ভাবে আন্তরিক ভাবে কাজ করছে, তাতে ইউনিয়ন পরিষদ অদুর ভবিষৎতে আরো এগিয়ে যাবে।

এ জন্য মৈশাদী ইউনিয়ন ও ডিজিটাল সেন্টার জেলার মশ্যে একটি গুরুত্বপূর্ণ ইউনিয়ন হিসেবে বিবেচিত হয়েছে।

তিনি বলেন, মৈশাদী ইউনয়ন আপামর জনতার দৌড়গোড়ায় সেবা পৌছিয়ে দিতে হবে। বয়স্ক ভাতা, বৃধবা ভাতা, ভিজিডি কার্যক্রম এ ইউনিয়ন পরিষদে সঠিক ভাবে বিতরন করছে বলে জানাগেছে। জনগনের সম্পদ রক্ষা করার জন্য ইউনিয়ন পরিষদকে দায়িত্ব নিতে হবে।
তিনি বলেন, ডিজিটাল বাংলাদেশ গড়তে হলে ইউনিয়ন পরিষদের গুরত্বপূর্ণ ভূমিকা পালন করতে হবে। ইউনিয়ন পরিষদকে বাদ দিয়ে ডিজিটাল বাংলাদেশ গড়া সম্ভাব নয়, তাই ইউনিয়ন পরিষদের সবাই মিলে কাজ করলে দ্রুত এগিয়ে যাবে। ইউনিন পরিষদের সবাইকে জনমুখী হতে হবে। বির্তমান সরকার জনগনের কল্যানে কাজ করছে। দিন দিন বাংলাদেশ্ আজ অর্থনীতি মুক্তি পাচ্ছে, দেশের ক্ষুধার্থের হার কমে এসেছে, শিক্ষার হার বৃদ্ধি পাচ্ছে, সন্ত্রাস চাঁদা বাজি কমে আসছে, দেশে অসহায় গরীবদের বিনামূল্যে চিকিৎসা ও ঔষুধ দেওয়ার ব্যবস্থা করেছে। এখন বাংলাদেশের কোন মানুষ চিকিৎসার অভাবে মৃত্যু বরন করে না। সবাই এখন যার যার অবস্থান থেকে সাবলম্বি হচ্ছে।

তিনি বলেন ‘আমি সব সময় চাঁদপুরকে নিয়েই ভাবি, যতদিন আমি চাঁদপুরে থাকবো ততদিন চাঁদপুরের উন্নয়নের জন্য কাজ করবো। ইতিমধ্যে ব্যান্ডিং জেলা হিসেবে চাঁদপুর অনেক দূর এগিয়ে গেছে। আর এ এগিয়ে যাওয়ার পিছনে সাংবাদিক, সুশিল সমাজসহ সকলেই কাজ করেছে।’

ইউপি সচিব আবু বকর মানিকের পরিচালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন চাঁদপুর সদর উপজেলার নিবার্হী কর্মকর্তা কানিজ ফাতেমা, উপজেলা ভূমি সহকারী কর্মকর্তা অভিশেক দাস, সহকারী মাহবুবুর রহমান, জেলা পরিষদের ৪নং ওয়াডের সদস্য নুরুল ইসলাম পাটওয়ারী, উপসহকারী কৃষি কর্মকর্তা স্নিকদা রায়, খোকন চন্দ্র, আঃ রশিদ, স্বাস্থ্য বিভাগের মনিরুল ইসলাম, ১নং ওয়ার্ড ইউপি মেম্বার মো. হাকিম গাজী, ২নং ওয়ার্ড ইউপি মেম্বার কালাম বেপারী, ৩নং ওয়ার্ড ইউপি মেম্বার মো. বজলুল গনি জিলন, ৪ওয়ার্ড ইউপি মেম্বার মোশারফ হোসেন, ৫নং ওয়ার্ড ইউপি মেম্বার মো. সেলিম বেপারী, ৬নং ওয়ার্ড ইউপি মেম্বা মো. দেলোয়ার হোসেন, ৭নং ওয়ার্ড ইউপি মেম্বার মো. বারেক খান, ৮নং ওয়ার্ড ইউপি মেম্বার আবুল হোসেন খান, ৯নং ওয়ার্ড ইউপি মেম্বার ফারুক সরকার, সংরক্ষিত মহিলা ওয়ার্ড,মেম্বার জাহেদা বেগম, সাহিদা বেগম, শিল্পী আক্তার, ইউনিয়ন তথ্য সেবার কেন্দ্র পরিচালক মো. কাউছার আলম বিলাস, জেসমিন আক্তার।

প্রতিবেদক- আনোয়ারুল হক
: আপডেট, বাংলাদেশ সময় ১১: ৫০ পিএম, ১৪ জুন ২০১৭, বুধবার
ডিএইচ

Leave a Reply