Home / চাঁদপুর / চাঁদপুর হাসপাতালের মেশিন ‘পাচারের চেষ্টার’ ঘটনায় তদন্ত কমিটি
Chandpur General Hospital
চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালের ফাইল ছবি

চাঁদপুর হাসপাতালের মেশিন ‘পাচারের চেষ্টার’ ঘটনায় তদন্ত কমিটি

চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালের ২টি মেশিন পাচারের চেষ্টার ঘটনায় স্বাস্থ্য মন্ত্রনালয়ের নিদের্শে সোমবার (৮ আগস্ট) বিকেলে ৬ সদস্যে তদন্ত কমিটি গঠন করা হয়েছে বলে জানিয়েছেন হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা: প্রদীপ কুমার দত্ত।

গঠিত কমিটি আগামী ৩ দিন কার্য দিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দিতেও নির্দেশ প্রদান করা হয়েছে। জব্দকৃত ২টি মেশিন তত্ত্বাবধায়ক ডা: প্রদীপ কুমার দত্ত তার কার্যালয়ে রেখেছেন।

তদন্ত কমিটির সদস্যরা হচ্ছেন, হাসপাতালের সহকারী –পরিচালক ডা: মোজ্জামেল হক ভুঁইয়া, সিনিয়ার কনসালটেন্ট ডা: সালেহ আহম্মেদ, জুনিয়ার কনসালটেন্ট ডা: সৈয়দ মো: নুরুল হুদা, আবাসিক সার্জন ডা: মাহমুদুন নবী মাসুম, (আরএমও) ডা: বেলায়েত হোসেন ও ফামার্সিস্ট এ এইচ এম সুজাতউদ্দৌল্লা।

ঘটনার বিবরণে জানা যায়, বৃহস্পতিবার (০৪ আগষ্ট) সন্ধ্যায় চাঁদপুর ২৫০ শয্যা বিশিষ্ট সরকারি জেনারেল হাসপাতালের চত্ত্বরে ঘটনাটি ঘটে। এ ঘটনার সাথে জড়িত রয়েছেন হাসপাতালের হেড ক্লার্ক সফিউল আজম ও স্টোর কিপার আবুল বাসার।

ঘটনার পর এলাকাবাসী হাসপাতালের কর্মচারীকে গণপিটুনীকালে হেডক্লার্ক ও স্টোর কিপার তাকে জনতার হাত থেকে ছিনিয়ে নেয়। এ ঘটনায় পুরো এলাকায় তাৎক্ষনিক উত্তেজনা ছড়িয়ে পড়ে। বিষয়টি নিয়ে চাঁদপুর টাইমসসহ স্থানীয় একাধিক গণমাধ্যমে সংবাদ প্রকাশ হয়।

গোডাউনে রক্ষিত (স্টোর রুমে) সরকারি সম্পদ জনসাধারণের স্বাস্থ্য পরীক্ষায়-নিরীক্ষার জন্য সরকারের স্বাস্থ্য বিভাগ কর্তৃক সরবরাহকৃত সিরাম ইলেকট্রনিক্স মেশিন ও ফ্রিজিওথেরাপী মেশিন।

ওইদিন হাসপাতালের হেড ক্লার্ক সফিউল আজম জানান, হাসপাতালে নতুন মেশিন এসেছে। ‘সেই মেশিন হাসপাতালে স্থাপনার কাজ চলছে। পাচারকৃত ২টি মেশিন দরকার নেই। যার ফলে হারুন মেশিন দুটি যে ঠিকাদার সরবরাহ করেছিল তার কাছে পাঠাতে যায়। তার কাছে পাঠানোর জন্য হাসপাতাল থেকে মেশিন দুটি বাহির করে। এটা সংবাদ কর্মী ও জনতার সাথে বসে মিমাংসা করা হয়েছে। এটি একটি ভুল বুঝাবুঝি মাত্র। রিপোর্ট করার দরকার নাই।’

এ ব্যাপারে হাসপাতালের থেরাপি চিকিৎসক ওমর ফারুক গোলাম রহমান (রুপম) ঘটনাস্থলে মেশিন দুটি দেখে মন্তব্য করেন, ‘চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালে সোডিয়াম পরীক্ষার জন্য মূল্যবান এ মেশিন ও থেরাপির মেশিন যে রয়েছে তা আমি ডাক্তার হয়েও এ পর্যন্ত জানি না।’

হাসপাতালের সিভিল সার্জন রথিন্দ্র নাথ মজুমদার জানান, ‘ঘটনাটি শুনেছি, এ ব্যাপারে খোঁজখবর নিচ্ছি তত্ত্বাবধায়কের কাছে। তা যেন গুরুত্ব দিয়ে দেখা হয়।’

এ সংক্রান্ত আগের প্রতিবেদন ক্লিক/টাচ্ করে পড়ুন- *মেশিন পাচারকালে চাঁদপুর সরকারি হাসপাতাল কর্মচারী আটক

চাঁদপুর হাসপাতালের মেশিন ‘পাচারের চেষ্টার’ ঘটনায় তদন্ত কমিটি

About The Author

প্রতিবেদক- মাজহারুল ইসলাম অনিক