চাঁদপুর

‘মেধা অন্বেষণে সারা বাংলাদেশের মধ্যে সেরা হতে হবে’

চাঁদপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) আব্দুল হাই বলেছেন, সৃজনশীল মেধা অন্বেষণ প্রতিযোগীতার জেলা পর্যায়ে সেরা নয় সার বাংলাদেশের মধ্যে সেরা হতে হবে। যারা ভালো মানের লেখা পড়া করে তারা অবশ্যই জীবনে প্রতিষ্ঠিত হতে পারবে। তোমরা লেখা পড়ার প্রতি অবশ্যই গুরত্ব দিবে। বিশেষ করে মোবাইলের সাইবার অপরাধ থেকে বিরত থাকবে।

বুধবার (২২ মার্চ) বিকেলে চাঁদপুর সরকারি হাসান আলি উচ্চ বিদ্যালয় হলরুমে সৃজনশীল মেধা অন্বেষণ প্রতিযোগিতার জেলা পর্যায়ে সেরা মেধাবীদের মাঝে পুরস্কার ও সনদ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, মাদক, বাল্য বিবাহ, ইভটিজিংকে সম্পূর্ণ না বলতে হবে। জীবনের প্রতিটি সময়কে গুরুত্ব দিতে হবে। যে সকল অভিভাবকরা মেয়েদেরকে অপরিনত বয়সে বিয়ে দেওয়ার চিন্তাভাবনা করে তারা মেয়ের মঙ্গল কামনা করেনা। আমাদের সমাজে মেয়েদেরকে অপ্রাপ্ত বয়সে বিয়ে দিলে তাদের জীবনে অনেক কষ্ট ও অন্ধকার নেমে আসে। তাদের শিক্ষা সম্পূর্ণ না করে বিয়ে দিলে তার মধ্যে সচেতনতাবোধ জাগ্রত হয়না। তোমাদের এ সেরা হওয়ার ধারাবাহিকতা ধরে রাখতে হবে।

জেলা শিক্ষা অফিসার মো. আবু সালেহর সভাপতিত্বে ও গবেষণা কর্মকর্তা মাসুদ আলম ভূঁইয়ার পরিচালনায় বিষেশ অতিথির বক্তব্য রাখেন, সিনিয়র সরকারি পুলিশ সুপার (হেড কোয়ার্টার ) মো. সোহেল মাহমুদ, সিনিয়র সহকারী নির্বাহী ম্যাজিস্ট্রেট কানিজ ফাতেমা, নির্বাহী ম্যাজিস্ট্রেট নারায়ণ চন্দ্র পাল, চাঁদপুর সরকারি কলেজের পদার্থবিদ্যা বিভাগের প্রভাষক জিসান আহমেদ, গনিত বিভাগের প্রভাষক সুকুমার মজুমদার, চাঁদপুর হাসান আলী সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক গিয়াস উদ্দিন পাটওয়ারী, সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার সাইফুল হক, জেলা কালচারাল অফিসার আবু সালেহ মো. আব্দুল্লাহ, জেলা স্কাউট সহকারী পরিচালক মো. ইকবাল হোসেন প্রমুখ।

এ বছর সৃজনশীল মেধা অন্বেষণ প্রতিযোগিতায় বাংলা ভাষা ও সাহিত্য, দৈনন্দিন জীবনে বিজ্ঞান, গনিত ও কম্পিউটার, বাংলাদেশ স্টাডিজ ও মুক্তিযুদ্ধ এ চারাটি বিষয়ে জেলা পর্যায়ে ১২ জন সেরা মেধাবীদের মাঝে পুরস্কার ও সনদ বিতরণ করা হয়।

প্রতিবেদক-শরীফুল ইসলাম
: আপডেট, বাংলাদেশ সময় ০৯ : ৫৫ এএম, ২৩ মার্চ ২০১৭, বৃহস্পতিবার
এইউ

Share