মেধাবৃত্তি ও বর্ণ প্রতিযোগিতার পুরস্কার প্রদান সম্পন্ন

“বন্ধুত্বের ঐক্য গড়ে, সেবার সুড়ঙ্গ পথে হাঁটবো” এই স্লোগানে উজ্জীবিত স্বেচ্ছাসেবী, সামাজিক ও শিক্ষামূলক কাজে ব্যাপৃত চাঁদপুরের শিক্ষিত তরুণ প্রজন্মের অরাজনৈতিক প্ল্যাটফর্ম “অঙ্গীকার বন্ধু সংগঠন কর্তৃক আয়োজিত ২০২২ এর ৫ম শ্রেণির শিক্ষা সমাপনী মেধাবৃত্তি ও ১০ম বর্ণ প্রতিযোগিতার পুরস্কার ও সনদপত্র প্রদান অনুষ্ঠান ১০ মার্চ, শুক্রবার মতলব উপজেলাধীন সূর্যমুখী কচি-কাঁচা মিলনায়তনে অনুষ্ঠিত হয়।

সংগঠনের কার্যনির্বাহী পরিষদের সভাপতি মুহাম্মদ আল আমিন মিয়াজীর সভাপতিত্বে সংগঠনের সাধারণ সম্পাদক শুভ চন্দ্র শীল ও সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক ওয়ালীউল্যাহ সরকার তৌহিদের যৌথ সঞ্চালনায় উপস্থিত থেকে দিকনির্দেশনামূলক বক্তব্য রাখেন সূর্যমুখী কচি-কাঁচা মেলার সভাপতি, অঙ্গীকার বন্ধু সংগঠনের উপদেষ্টা পরিষদ সদস্য, বিশিষ্ট শিশু সংগঠক মাকসুদুল হক বাবলু। এসময় তিনি বলেন-মেধাবৃত্তি ও বর্ণ প্রতিযোগিতা কোমলপ্রাণ শিক্ষার্থীদের পড়াশোনায় আরো আগ্রহী করে তোলবে। অঙ্গীকার বন্ধু সংগঠন স্বেচ্ছাসেবী, সামাজিক ও শিক্ষামূলক কাজে প্রতিষ্ঠালগ্ন থেকেই কাজ চালিয়ে যাচ্ছে। সামাজিক কাজে তাদের নি:স্বার্থ এগিয়ে আসা আগামী দিনেও অব্যাহত থাকবে, মহতি কার্যক্রম আরো বিস্তৃত হবে।

তিনি বলেন, অঙ্গীকার বন্ধু সংগঠনের যেকোনো কাজে সূর্যমুখী কচি-কাঁচা মেলা প্রাঙ্গণ উন্মূক্ত থাকবে। শিশুদের নিয়ে এমন কার্যক্রমে কচি-কাঁচা মেলা সদা পাশে থাকবে। আমি আগামী দিনেও সকল ভালো কাজে সংগঠনের সাথে নিজকে জড়িয়ে রাখব।

এতে আরো বক্তব্য রাখেন সংগঠনের উপদেষ্টা পরিষদ সদস্য, বিশিষ্ট শিক্ষাবিদ ও সংগঠক ফারুক আহমেদ বাদল, উপদেষ্টা ও মতলব মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সুইটি শিরিন, উপদেষ্টা ও চাঁদপুর জেলার সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শ্রেষ্ঠ প্রধান শিক্ষিকা হালেমা খাতুন, উপদেষ্টা পরিষদ সদস্য ও বিশিষ্ট আবৃত্তি শিল্পী সাইয়্যেদুল আরেফিন শ্যামল, মতলব প্রেসক্লাব সাধারণ সম্পাদক মাহফুজ মল্লিক, সংগঠনের এলিট পরিষদ সদস্য ও মতলব পৌরসভার ০৬ নং ওয়ার্ড কাউন্সিলর সাইফুল ইসলাম মোহন, বিশিষ্ট শিক্ষানূরাগী আল মহসিন প্রধান, এলিট পরিষদ সদস্য প্রভাষক বদরুন নাহার লরিন, এলিট সদস্য ও বর্ণ প্রতিযোগিতা উদযাপন উপ-কমিটি(২০২৩) এর আহবায়ক জয়ন্তী ভৌমিক। এছাড়াও অভিভাবকদের পক্ষ থেকে শুভেচ্ছা বক্তব্য রাখেন, লিটন কুমার দেবনাথ ও এস এম মোশাররফ হোসেন।

উপস্থিত সকল বক্তা তাদের বক্তব্যে উল্লেখ করেন, অঙ্গীকার বন্ধু সংগঠন করোনাকালীন সময়ে উপজেলা প্রশাসনের আহবানে সাড়া দিয়ে স্বেচ্ছাসেবক হিসেবে কাজ করেছিলেন। মাদকমুক্ত সুন্দর সমাজ প্রতিষ্ঠায় সামাজিক সংগঠন হিসেবে অঙ্গীকার আরও গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে বলেও আশাবাদ ব্যক্ত করেন।তারা বলেন, করোনাকালীন সময় সহ বিভিন্ন দূর্যোগকালীন সময়ে অঙ্গীকার বন্ধু সংগঠন অতীতে পীড়িত মানুষের পাশে ছিলো। ২০১৩ সাল থেকে স্বেচ্ছাসেবী, সামাজিক ও শিক্ষামূলক বিভিন্ন কার্যক্রম পরিচালনা করে আসছে বিরতিহীনভাবে। এই সকল কাজ করতে গিয়ে বিভিন্ন বাঁধা-বিপত্তি অতিক্রম করে বন্ধুত্বের ঐক্য গড়ে, সেবার সূড়ঙ্গ পথে হেঁটে চলছে। বক্তারা এমন মহতী উদ্যোগে একাত্মতা প্রকাশ করেন এবং আগামী দিনেও এরকমভাবে মহতী কার্যক্রম অব্যাহত রাখার আহবান জানান।

সংগঠনের পক্ষ থেকে স্বাগত বক্তব্য রাখেন অঙ্গীকার বন্ধু সংগঠনের সাংগঠনিক সম্পাদক, মেধাবৃত্তি প্রকল্প বাস্তবায়ন উপ-কমিটির সদস্য সচিব এ এস পলাশ। সার সংক্ষেপ আলোচনা করেন যুগ্ম সাধারণ সম্পাদক বদিউল আলম বাবু, সাবেক অর্থ সম্পাদক শাহনেওয়াজ পাটোয়ারী তৌকির, গ্রন্থনা ও প্রকাশনা সম্পাদক মোঃ জিহাদুল ইসলাম।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন তিলাওয়াত করেন সংগঠনের সাংগঠনিক সম্পাদক মোঃ পারভেজ তালুকদার, গীতা পাঠ করেন সংগঠনের আপ্যায়ন সম্পাদক সুমন চন্দ্র সাহা। অনুষ্ঠানে মেধাবৃত্তি প্রাপ্ত ১০জনকে প্রাইজবন্ড, ক্রেস্ট ও সনদপত্র এবং বর্ণ প্রতিযোগিতায় বিজয়ী প্রাক-প্রাথমিক ও প্রথম শ্রেণির ৪০জন শিক্ষার্থীকে ক্রেস্ট, সনদপত্র ও শিক্ষা উপকরণ প্রদান করা হয়।

এসময় উপস্থিত ছিলেন অঙ্গীকার স্থায়ী পরিষদের সিনিয়র যুগ্ম আহবায়ক মোঃ আল আমিন, কার্যনির্বাহী পরিষদের সহ সভাপতি জসিম উদ্দিন পাটোয়ারী, এলিট পরিষদ সদস্য মোঃ সোহেল রানা সরকার, বর্ণ প্রতিযোগিতা উদযাপন উপ-কমিটি(২০২৩) এর সদস্য সচিব, সংগঠনের যুগ্ম সাধারণ সম্পাদক শামীম আহম্মেদ, মতলব কাঁচা বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি আবুল কালাম ব্যাপারী, সহ- প্রচার সম্পাদক মাহিনুর ইসলাম বৃষ্টি, সিমান্ত পাল, প্রবাসী কল্যাণ সম্পাদক মোঃ শাকিল আহম্মেদ নিলয়, সহ শিক্ষার্থী কল্যাণ সম্পাদক মো: তামিম তালুকদার, অনুষ্ঠান ব্যবস্থাপনা সম্পাদক ইয়াছিন আরাফাত শুভ, নির্বাহী সদস্য আল আমিন আরিয়ান, শুভ,সহ বিভিন্ন প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক, সহকারী শিক্ষকমন্ডলী, প্রতিযোগিতার বিজয়ী শিক্ষার্থী ও অভিভাবকবৃন্দ।

প্রতিবেদক: মাহফুজ মল্লিক, ১০ মার্চ ২০২৩

Share