Home / আবহাওয়া / মেঘলা আকাশসহ সারা দেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে
Rain,-Bristi
ফাইল ছবি

মেঘলা আকাশসহ সারা দেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে

দেশের চারটি জেলাসহ বিভিন্ন অঞ্চলে বয়ে যাচ্ছে মৃদু থেকে মাঝারি শৈত্যপ্রবাহ। আবহাওয়া অধিদপ্তর বলছে, এমন মৃদু শৈত্যপ্রবাহ দু-এক দিন থাকতে পারে। আজ বুধবার ও আগামীকাল বৃহস্পতিবার দেশের উত্তরাঞ্চলে হালকা বা গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হতে পারে। সারা দেশে দিনের তাপমাত্রা অপরিবর্তিত থাকলেও রাতের তাপমাত্রা সামান্য কমতে পারে।

পাবনা, টাঙ্গাইল, গোপালগঞ্জ, যশোর ও রংপুর বিভাগের ওপর দিয়ে গতকাল দুপুরের পর থেকে মৃদু বা মাঝারি শৈত্যপ্রবাহ বয়ে গেছে। এই শৈত্যপ্রবাহ আজও অব্যাহত থাকতে পারে। আজ সন্ধ্যা ছয়টা পর্যন্ত আংশিক মেঘলা আকাশসহ সারা দেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে।

গতকাল দেশের সবচেয়ে কম তাপমাত্রা ছিল পঞ্চগড়ের তেঁতুলিয়ায়, ৬ ডিগ্রি সেলসিয়াস। আর সবচেয়ে বেশি তাপমাত্রা ছিল টেকনাফে ২৭ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস। ঢাকায় গতকাল সর্বোচ্চ তাপমাত্রা ছিল ১৮ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস। আর সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয় ১১ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস।

গতকাল ঢাকার বাতাস ছিল খুবই অস্বাস্থ্যকর। বৈশ্বিক বায়ুর মান পর্যবেক্ষণকারী প্রতিষ্ঠান এয়ার ভিজ্যুয়ালের পর্যবেক্ষণ অনুযায়ী, গতকাল মঙ্গলবার রাত সাড়ে আটটার দিকে বিশ্বের দূষিত বায়ুর শহরের তালিকায় ঢাকার অবস্থান ছিল শীর্ষে। দ্বিতীয় অবস্থানে ছিল দিল্লি।

বার্তা কক্ষ ,৮ জানুয়ারি ২০২০