Home / উপজেলা সংবাদ / চাঁদপুর সদর / মৃত্যুূর পর টাকা পেলে তা দিয়ে আমার কী হবে : লিয়াকত আলী
liakat

মৃত্যুূর পর টাকা পেলে তা দিয়ে আমার কী হবে : লিয়াকত আলী

চাঁদপুর সদরের সফরমালী উবি’র কর্মচারী কল্যাণদী গ্রামের বাসিন্দা লিয়াকত আলী খান দীর্ঘদিন যাবত অসুস্থ অবস্থায় দিন অতিবাহিত করছেন। তিনি ১ জানুয়ারি ১৯৮৭ সালে এ বিদ্যালয়ে নৈশ প্রহরি হিসেবে চাকুরিতে যোগদান করেন। পাশাপাশি তিনি সফরমালী জামে মসজিদের মোয়াজ্জিনের দায়িত্ব পালন করেছেন। ৩১ ডিসেম্বর ২০১৯ সালে তিনি অবসর গ্রহণ করেন।

অবসরে যাওয়ার পর পরই তিনি দাঁতের মাড়িতে ক্যান্সারে আক্রান্ত হয়ে মানবেতর জীবন যাপন করছেন । এ বছরের জানুয়ারিতে তিনি ঢাকাস্থ উত্তরার একটি হাসপাতালে তার গালে একটি অপারেশন করা হয়। চাকুরির বিধিমতে-তিনি বেসরকারি স্কুল, কলেজ ও মাদ্রাসার কল্যাণ ট্রাস্ট ও অবসর সুবিধা প্রাপ্ত হবেন।

কল্যাণ ট্রাস্ট্রের টাকা পেলেও আজ ৩ বছর অতিবাহিত হওয়ার পরও অবসর সুবিধার টাকা এখনও পান নি বলে জানান। এ ব্যাপারে লিয়াকত আলী খান বলেন,‘ আমার এ করুণ অসুস্থ্যতার বিষয়টি আমি সরাসরি অবসর সুবিধা বোর্ডের ঢাকা ব্যানবেইস কার্যালয়ে অবহিত করানোর পর ক্যান্সারের ব্যবস্থাপত্রসহ অন্যান্য কাগজপত্র জমা দিতে বলা হলে আমি তা জমা দেই। কিন্তু ৬ মাস হলো-আমার টাকা পাওয়ার কোনোই আলামত দেখছি না। বিষয়টি হলো-আমার মৃত্যুূর পর এ টাকা পেলে তা দিয়ে আমার আর কী কাজ হবে। তাই বেসরকারি স্কুল,কলেজ ও মাদ্রাসা কল্যাণ ট্রাস্ট ও অবসর সুবিধা বোর্ডের কাছে আমার বিনীত আবেদন-নিবেদন হলো-আমি যেন টাকাটা দ্রুত পাই।’

সিনিয়র করেসপন্ডেন্ট ,
২৪ অক্টোবর ২০২৩
এজি