চাঁদপুর

সুপ্রীম কোর্ট প্রাঙ্গণে মূতি পূণঃস্থাপনের প্রতিবাদে চাঁদপুরে বিক্ষোভ

চাঁদপুরে ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন উদ্যোগে সুপ্রীম কোর্টের সামনে মূতি পূণঃস্থাপনের প্রতিবাদে শুক্রবার (২ জুন) বাদ জুম্মা বিক্ষোভ মিছিল বের করা হয়েছে।

মিছিলটি শহরের শপথ চত্ত্বর থেকে শুরু হয়ে বিপনীবাগ সংগঠনের কার্যালয়ের সামনে গিয়ে শেষ হয়।

ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন চাঁদপুর জেলা শাখার সভাপতি মো. রিয়াজুর রহমানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মহসিন হোসেনের পরিচালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন ইসলামী শ্রমিক আন্দোলন কেন্দ্রিয় কমিটির যুগ্ম সম্পাদক মুফতি মোস্তফা কামাল। বিশেষ অতিথির বক্তব্য রখেন ইসলামী আন্দোলন বাংলাদেশ চাঁদপুর জেলা শাখার সেক্রেটারী মাও. শেখ মো. জয়নাল আবেদীন।

বক্তারা বলেন, বাংলাদেশ সম্প্রদায়ীক সম্প্রীতির দেশ। এখানে সকল ধর্মের মানুষ মিলে মিশে বসবাস করে এবং যে যার ধর্ম পালন করে। এদেশের ৯২ ভাগ মুসলমান মূর্তি পুজা পছন্দ করে না। অথচ দেশের সর্বোচ্চ আদালতের সামনে একটি মূতি স্থাপন করা হয়েছে। যা দেশের সকল ধর্মপরায়ন মুসলিমদের মনে আঘাত হেনেছে।

বক্তারা বলেন, সরকার আমাদের অনুরোধে মূর্তি সরানো কথা দিয়েছিলেন। অথচ এর পরেও মূর্তি সরানো নিয়ে সরকার ও প্রশাসন আমাদের মুসলমানদের সাথে প্রতারণা করেছে। তারা মূর্তি সরিয়ে আবার সুপ্রীম কোর্ট এলাকায় পূণঃস্থাপন করেছে। যা মুসলমানদের সাথে বেইমানি করা। আগামী ১৭ তারিখের মধ্যে মূর্তি সরানো না হলে কঠোর আন্দোলনের ডাক দেয়া হবে।

এসময় অন্যানের মাঝে বক্তব্য রাখেন ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন চাঁদপুর জেলা শাখার সাংগঠনিক সম্পাদক নেছার উদ্দিন, অর্থ সম্পাদক সেলিম হোসেন, চাঁদপুর সরকারি কলেজ শাখারা সভাপতি মহিউদ্দিন মিয়াজী, সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন, শ্রমিক আন্দোলন জেলা শাখার সাধারণ সম্পাদক আবুল বাশার ও ছাত্র আন্দোলন ফরিদগঞ্জ উপজেলা শাখার সাধারণ সম্পাদক ওমর ফারুক প্রমুখ।

প্রতিবেদক- আশিক বিন রহিম
আপডেট, বাংলাদেশ সময় ০৮: ৩০ পিএম, ২ জুন ২০১৭, শুক্রবার
এইউ

Share